কনসার্টে ফিরল ব্যান্ড অ্যাশেজ

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ৬, ২০২১, ০১:১৫ পিএম

তরুণ প্রজন্মের কাছে ভীষণ জনপ্রিয় ব্যান্ড ‘অ্যাশেজ’। এক যুগের বেশি সময় ধরে তাদের পথচলা। যদিও শূন্য দশক🐭ের মাঝামাঝি সময় থেকেই সংগীত নিয়ে চর্চা করে আসছিলেন ব্যান্ডটির সদস্যরা। ২০০৯ সালে আত্মপ্রকাশের পর এ পর্যন্ত বেশ কিছু জনপ্রিয় গান উপহার দিয়েছে এ ব্যান্ড।

অ্যালবাম ও সিঙ্গেলসের পাশাপাশি কনসার্টে অনেক বেশি নিয়মিত ছিল ‘অ্যাশেজ’। কিন্তু করোনা মহামারির কারণে গত প্রায় দুই বছর মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যহত হয়েছ🌳ে। যার ফলে অন্য সব ব্যান্ডের মতো অ্যাশেজকেও স্টেজ থেকে দূরে 🗹থাকতে হয়েছে।

অবশেষে অতিমারির ধাক্কা সামলে আবারও কনসার্টে ফিরেছে ব্যান্ডটি। ফিরেই ব্যস্ততায় ডুব। এরই মধ্যে দেশের ▨বিভিন্ন জেলা✃য় কনসার্টের ব্যাপারে আলাপ হয়ে গেছে। যার মধ্যে অনেকগুলো শো চূড়ান্ত।

এ বিষয়ে অ্যাশেজের ভোকাল জুনায়েদ ইভান বলেন, “করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার আগে বগুড়ায় শেষ কনসার্ট করেছিলাম আমরা। ওই সময়ে কলকাতায়ও একটা কনসার্ট ছিল আমাদের। কিন্তু এর ফাঁকেই করোনা শুরু হয়ে যায়। তাই সেটা আর কꦗরতে পারিনি। এরপর তো সবাই ঘরবন্দি হয়ে যাই। আসলে আমরা যারা লাইভ কনসার্টে অভ্যস্ত, ত🦩াদের জন্য ওই সময়টা ভীষণ কঠিন ছিল।”

জুনায়েদ ইভান আরও বলেন, “আমরা মিউজিশಞিয়ানরা চেয়েছিলাℱম সবার শেষে শুরু করতে। পুরো বিশ্ব যখন বলছে, আলাদা থাকো; তখন তো আমরা মানুষকে জড়ো করতে পারি না। কারণ আমাদের কাজই হলো মানুষকে এক করা। এজন্যই পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে আসার জন্য অপেক্ষায় ছিলাম।”

গত মাসেই কনসার্টে ফিরেছে ‘অ্যাশেজ’। ময়ময়নসিংহের আনন্দমোহন কলেজ এবং টাউ𒈔নহলে দুটি কনসার্ট সম্পন্ন করেছেন তারা। চলতি মাসেও তাদেরকে বেশ কয়েকটি জেলায় ছুটতে হবে গিটার, ড্রামস ও কীবোর্ড নিয়ে।

এদিকে ব্যান্ডের নতুন কিছু গান প্রকাশের জন্য প্রস্তুত বলে জানিয়েছেন জুনায়েদ ইভান। শিগগিরই সেগুলো প্রকাশ্যে আস𒆙বে। এছাড়া প্রথমবারের মতো তারা সিনেমায় গান করেছে। যেটার নাম &l🍰squo;বিউটি সার্কাস’। মাহমুদ দিদার পরিচালিত সিনেমাটি নতুন বছরের প্রথম দিকেই মুক্তি পাওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, ඣঅ্যাশেজ-এর লাইনআপে রয়েছেন জুনায়েদ ইভান (ভোকাল), সুলতান রাফসান খান (লিড গিটার), তৌহিদ আহমেদ বিজয় (ড্রামস), আদনান বিন জামান (কীবোর্ড), ওয়াহিদুজ্জামান তুর্য (বেজ গিটার)।