সর্বোচ্চ করদাতা শাহরুখ খান

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৬:২৬ পিএম
শাহরুখ খান। ছবি: সংগৃহীত

বলিউডের শীর্ষ ধনীর তালিকায় রয়েছে বলিউড বাদশাহ শাহরুখ খানের। চলতি বছরের হিসাব অনুযায়ী শীর্ষে থাকা শাহরুখের সম্পদের পরিমাণ ভারতীয় মুদ্রায় ৭ হাজার ৩০০ কোটি রুপি। ꦗবাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১০ হাজার ৩৯৭ কোটি টাকা। অভিনয়ের পাশাপাশি প্রযোজনা প্রতিষ্ঠান রেড চিলিস ও ক্রিকেট দল কলকাতা নাইট রাইডার্স থেকে আয় তাকে এ তালিকায় জায়গা করে দিয়েছে।

বলিউডের শীর্ষ ধনী এই অভিনেতার ২০২৩ সালটা ছিল প্রত্যাবর্তনের বছর। প্রায় চার বছরের বিরতি নিয়ে গত বছর তিনটি ছবি মুক্তি পায় শাহরুখের ‘পাঠান’, ‘জওয়ান’ ও ‘ডাঙ্কি’। তিনটি ছবির মধ্যে প্রথম দু’টির ব্যবসা ১০০০ কোটি রুপি ছাড়িয়েছিল। বছর ভর এমন সাফল্য। তাতেই বিনোদন জগতের মধ্যে সর্বোচ্চ করদাতা হলেন শাহরু𝓰খ। এ বার, ২০২৪ সালে ৯২ কোটি টাকা কর দিয়েছেন তিনি। পিছনে ফেলে দিলেন অক্ষয় কুমার, অমিতাভ বচ্চন, ꦉসলমন খান, বিরাট কোহলিদের।

২০২২ সালে বিনোদন জগতের সবোর্চ্চ করদাতা ছিলেন অক্ষয় কুমার। এ বার তাকে ছাপিয়ে গেলেন শাহরুখ। দ্বিতীয় স্থানেꦍ রয়েছেন দক্ষিণী ছবির তারকা বিজয় থলপতি। ২০২৪ সালে ৮০ কোটি টাকার কর দিয়েছেন তিনি।

 সিনেমা, বিজ্ঞাপন সব মিলিয়ে তিনিই দ্বিতীয় তারকা যিনি সব থেকে বেশি কর দিয়েছ🐟েন। তৃতীয় স্থানে রয়েছেন সলমন খান। তিনি ৭৫ কোটি টাকা কর দিয়েছেন। চতুর্থ স্থানে অমিতাভ বচ্চন। তার দেওয়ার করের অঙ্ক হল ৭১ কোটি টাকা। ৬৬ কোটি টাকা কর দিয়ে পঞ্চম স্থানে বিরাট কোহলি। এই বছর 🃏প্রথম পাঁচ করদাতার মধ্যে নেই অক্ষয়। গত বছর একের পর এক ছবি ব্যর্থ হয়েছে বক্স অফিসে। কমেছে বিজ্ঞাপনও।