আরিফিন শুভর প্লট নিয়ে যে সিদ্ধান্ত নিল রাজউক

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০১:৪৬ পিএম
আরিফিন শুভ ‘মুজিব’ সিনেমায়

আওয়ামী লীগ সরকারের বিভিন্ন সময়ে সংরক্ষিত কোটায় বরাদ্দ দেওয়া প্লট বাতিলের উদ্যোগ নিয়েছে অন্তর্বর্তী সরকার। এরই অংশ হিসেবে ‘মুজিব’ সিনেমা করে আলোচনায় আসা অভিনেতা আরিফিন শু൲ভকে দেওয়া রাজউকের প্লটটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। আরিফিন শুভর স🀅ঙ্গে ছবিটির প্রযোজক লিটন হায়দারের প্লটও বাতিল হচ্ছে।

রাজউকের পূর্বাচল নতুন শহর প্রকল্পে শুভকে ১০ কাঠা আর প্রযোজক লিটন হায়দারকে ৩ কাঠার একটি প্লট ২০২৩ সালের 💟২৭ নভেম্বরে রাজউকের বোর্ড সভায় বরাদ্দ দেওয়ার সিদ্ধান্ত হয়। এরপর এ প্লটের বিপরীতে শুভ সরকার-নির্ধারিত টাকা জไমা দিয়ে একটি চুক্তিপত্রও গ্রহণ করেন। কিন্তু সময় স্বল্পতায় তিনি এ প্লটের রেজিস্ট্রেশন বা নিবন্ধন করে নিতে পারেননি। এরই মধ্যে গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার ক্ষমতাচ্যুত হওয়ার পর শুভর প্লটসহ রাজনৈতিক বিবেচনায় বরাদ্দ দেওয়া প্লটগুলো নিয়ে নানা হিসাব-নিকাশ শুরু হয়। এরই ধারাবাহিকতায় আরিফিন শুভ ও লিটন হায়দারের প্লট বাতিলের সিদ্ধান্ত নিয়েছে রাজউক।

আরিফিন শুভর প্লট বাতিলের বিষয়টি নিশ্চিত করে বুধবার (৪ সেপ্টেম্বর) রাজউকের চেয়ারম্যান💫 মেজর জেনারেল (অব.) মো. ছিদ্দিকুর রহমান সরকার গণমাধ্যমকে জানিয়েছেন, “মন্ত্রণালয়ের নির্দেশে আমরা তালিকা প্রণয়নের কাজ শুরু করেছি। তবে কী পরিমাণ প্লট বাতিল হবে, তা এখনই বলা যাচ্ছে না। মূলত যেগুলো রেজিস্ট্রেশন হয়নি, এমন শতাধিক প্লটের তালিকা তৈরি করা𝐆 হয়েছে; যা বোর্ড সভায় উপস্থাপন করে বরাদ্দ বাতিল করা হবে।”