‘লোক দেখানো দান-সদকা মোটেও পছন্দ না’

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৪, ০১:০৫ পিএম
চিত্রনায়িকা ইয়ামিন হক ববি। ছবি: ফেবুক থেকে

লোক দেখানো দান-সদকা মোটেও পছন্দ 🌳না বলে ম👍ন্তব্য করেছেন চিত্রনায়িকা ইয়ামিন হক ববি। দেশের বন্যার্তদের সহায়তা নিয়ে গণমাধ্যমে কথা বলতে গিয়ে তিনি এ মন্তব্য বলেন।

ববি বলেন, “কেউ দান করে ফꦬেসবুকে ছবি পোস্ট দিয়ে জানাবে, তিনি দান করছেন এটা আমার পছন্দ না। এক কথায়, লোক দেখানো দান-সদকা আমার মোটেও পছন🏅্দ না। এমনকি আমার মা-বোন কেউই এগুলো পছন্দ করেন না।”

বন্যার প্রথম দিকে জনপ্রিয় এই নায়িকা ফেনী, নোয়াখালী জেলার বন্যার্তদের সহায়তা করেছেন। ববি বলেন, “বন্যায় সবকিছু পানিতে তলিয়ে থাকে, এই সময় নগদ অর্থ কাজে আসে না। এ কারণে আমি শুরুতে খাবার এবং পোশাক &nbᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤🍬⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚsp;দিয়েছি।”

খোঁজ দ্য সার্চের এই নায়িকা আরও বলেন, “বন্যার পানিতে ভেসে আসা বাচ্চাগুলোর ছবি যখন অনলাইনে গিয়ে দেখতে পাচ্ছি আমার খুব খারাপ লাগছে। তবে শুধু বন্যা না, আমি প্রায় বিভিন্ন কাজে কন্ট্রিবিউট করি, এতিমখানায় যাই। ওখানকার বাচ্চাদের🐎 সঙ্গে সময় কাটাই। দান করে কখনো এগুলো ফেসবুকে ছবি দেই না। খুব লজ্জা লাগে। কারণ যাকে হেল্প করা হয় তার অসহায়ত্বকে পুঁজি করা মনে হয়।”

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়িকা ববি ইতোমধ্যে অভিনয়-নৈপুণ্য দেখিয়ে বাংলা চলচ্চিত্রাঙ♕্গনে অবস্থান গড়ে নিয়েছেন। নির্দিষ্ট কোনো গন্ডি বা নায়কের সঙ্গে অভিনয়ে সীমাবদ্ধ না থেকে তিনি কাজ করেছেন নিজের মতো করে।

২০১০ সালে ‘খোঁজ-দ্য সার্চ’ সিনেমার মাধ্যমে রূপালি পর্দায় যাত্রা শুরু করেন চিত্রনায়িকা ববি।⛦ তবে ২০১১ সালে তিনি একটি সুন্দরী প্রতিযোগিতায় ‍‍‘মিস এশিয়া প্যাসিফিক‍‍’ খেতাব জয় করেন। এরপর তাকে দেখা যায় ইফতেখಞার চৌধুরী পরিচালিত ‍‍‘দেহরক্ষী‍‍’ সিনেমায়। এই সিনেমায় একক নায়িকা হিসেবে প্রথমবার বড়পর্দায় হাজির হন ববি।

‘দেহরক্ষী’, ‘রাজত🔯্ব’, ‘হিরো দ্য সুপারস্টার’, ‘ইঞ্চি ইঞ্চি প্রেম, ‘ওয়ানওয়ে’, ‘ফুল অ্যান্ড ফাইনাল’,‘আই ডোন্ট কেয়ার’, ‘না বলা ভালোবাসা’, ‘অ্যাকশন জেসমিন’ ‘বিজলী’, ‘নোলক’ বা ‘বেপরোয়া’ প্রতিটা সিনেমায় ভিন্নরূপে হাজির হয়েছেন নন্দিত এই নায়িকা।