বন্যার্তদের জন্য যে টাকা সংগ্রহ করেছেন ব্যান্ড শিল্পীরা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ০১:৫৫ পিএম
হামিন আহমেদ, জন কবির, সুমি, রাফা ও রাহুল আনন্দ। ছবি: সংগৃহীত

ভয়াবহ বন্যায় ভাসছে দেশ। ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, খাগড়াছড়িসহ আশপাশের জেলাগুলো প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়ে আছে প্রায় অর্ধকোটি মানুষ। এই মানবিক বিপর্যয়ে বꦿন্যাদুর্গতদের পাশে দাড়িয়েছেন ব্যান্ড শিল্পীরা।  দেশে চলমান বন্যা পরিস্থিতিতে গান গেয়ে বন্যার্তদের জন্য🔴 অর্থ সংগ্রহ করেছেন তারা।

সাম্প্রতিক বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ‘গেট আপ স্ট্যান্ড আপ’ নামক প্ল্যাটফর্মের আওতায় দেশের বেশকিছু মিউজিশিয়ান একত্রিত হয়েছিলেন ছাত্রদের পাশে দাঁড়াতে। এই প্ল্যাটফর্মের আওতায় রয়েছে ওয়ারফেজ, শিরোনামহীন, চিরকুট, মাইলস, জলের গান, কার্নিভাল, সোনার ব𝄹াংলা সার্কাস, আর্বোভাইরাস, ইনডালো, অ্যাভয়েড রাফা, 𝔉মেহরিনসহ বেশকিছু জনপ্রিয় ব্যান্ডদল।

এবার সেই প্ল্যাটফর্মের শিল্পীরা চলমান বন্যা পরিস্থিতিতেও একত্রিত হয়েছেন। বন্য﷽ার্তদের ত্রান সহায়তার জন্য মিউজিশিয়ানরা ‘গেট আপ স্ট্যান্ড আপ’ প্ল্যাটফর্ম থেকে অর্থ সংগ্রহ করছে এবং সেটা যথাযথ উপায়ে বন্যা দুর্গত এলাকায় পৌঁছে দেয়ার ব্যবস্থা করবে।

বিষয়টি জানা গেছে জনপ্রিয় ব্যান্ড ‘অ্যাভয়েড রাফা’র ভোকাল রাফার এক ফেসবুক পোস্টের মাধ্যমে। তিনি লিখেছেন, ‘আমরা প্রথমে উদ্ধারকাজের উদ্দেশ্য নিয়ে আগাচ্ছিলাম। কিন্তু অবস্থা এখন এতটাই প্রতিকূলে যে সেনাবাহিনী এবং প্রশিক্ষিত স্বেচ্ছাসেবী, স্থানীয় উদ্ধারকর্মী ছাড়া উদ্ধারকাজ সম্ভব নয়। তাই এখন ত্রাণের ব্যবস্থা করা অত্যন্ত দরকার। তাই আপনাদের কাছে বিনীত অনুরোধ আপনার🎐া সাধ্যমত যেকোনো এমাউন্ট ডোনেট করে বন্যার্তদের পাশে দাঁড়ান।

আমাদের এই পোস্টটি শেয়ার করে সবার মাঝে ছড়িয়ে দিন; তাহলে আরো অনেকেই ডোনেট করতে পারবে। আমি, আপনি, আমরা সবাই মিলেই বাংলাদেশ। সার্বিক পরিস্থিতি ম෴োকাবেলায় প্রচুর অর্থ প্রয়োজন।’

রাফা আরও জানান, ডোনেশন সংগ্রহের পর মিউজিশিয়ানদের বেশ কয়েকটা টিম বন্যাদুর্গত অঞ্চলে স্থানীয় ভলেন্টিয়ারদের সমন্বয়ে ত্রাণের কাজ পরিচালনা করবে। তাদের সকল প্রস্তুতি শুরু হয়েছে এবং ইতিমধ্যে (২৩ আগষ্ট রাত ৯ট🅰া পর্যন্ত) তাদের ফান্ডে ৮,০২,৭০৮ টাকা টাকা জমা হয়েছে। তারা ডোনেশন কার্যক্রম সমাপ্ত করার পর সমস্ত হিসাবের স্টেটমেন্ট রাখবে🔯ন স্বচ্ছতার জন্য।