হায়দার হোসেনের নতুন গান ‘বিজয় উল্লাস’

মো. বাবুল প্রকাশিত: আগস্ট ২২, ২০২৪, ০৩:৫৩ পিএম
মিরাজ খান ও হায়দার হোসেন। ছবি: সংবাদ প্রকাশ

জনপ্রিয় সংগীতশিল্পী হায়দার হোসেন। গানে গানে দেশ, সমাজ ও মানুষের কথা বলেন। তার বেশ কিছু গান মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছে। এখন অবশ্য ✃শারীরিকভাবে কিছুটা অসুস্থ তিনি। এই শারীরিক অবস্থার মধ্যে দেশের জন্য নতুন গান বেঁধেছেন তিনি✨। গানের শিরোনাম ‘বিজয় উল্লাস’।

গানটি লেখা ও সুর তার নিজের। গানটির সংগীত পরিচালনা করেছেন ফুয়াদ নাসের বাবু। বৃহস্পতিবার (২২ আগস্ট)  অনলাইন 🧸টেলিভিশন এমইটিভি গানটি প্রকাশ করেছে।

গানটিতে হায়দার হোসেনের সঙ্গে ডুয়েট করেছেন মাটি ব্যান্❀ডের ভোকাল জনপ্রিয় সংগীতশিল্পী মিরাজ খান।

‘বিজয় উল্লাস’ নিয়ে শিল্পী হায়দার হোসেন বলেন, “অনেক জীবনের বিনিময়ে নতুন দেশ পেয়েছে ছাত্র-জনতা। শাসকের সঙ্গে যুদ্ধ করে বিজয় ছিনিয়ে এনে আজ আমরা  উচ্ছ্বসিত। তবে আমাদ🐬ের মনে রাখতে হবে দেশ নিয়ে যে উল্লাস, আনন্দ চলছে এই আনন্দকে ধরে রাখতে হবে। এই আনন্দকে ধরে রাখতে আমাদের অনেক কাজ এখনো বাকি । ‘বিজয় উল্লাস’ গানটি সে কথাই বলছে। আশা করছি গানটি শুনে সবাই উচ্ছ্বসিত হবেন।”

চার দশকের বেশি সময় ধরে গান করছেন হায়দার হোসেন। এবার প্রথমবারেরমতো তার সঙ্গে ‘ব♒িজয় উল্লাস’ গানটি গেয়েছেন শিল্পী মির🐼াজ খান।

‘বিজয় উল্লাস’ নিয়ে তিনি বলেন, ‘দেশের ব🍸র্তমান পরিস্থিতি নিয়ে হায়দার ভাইয়ের গানটি লেখা। তরুণ প্রজন্ম উজ্জীবিত হবে গানটি শুনলে।  এ ছাড়া  হায়দারভাইর অন্য গানের মতো এই গানটিও একটি কালজয়ী গানের তালিকায় স্থান পাবে। আমি তার সঙ্গ পেয়ে আনন♉্দিত।’

‘আমি ফাইসা গেছি’ গান দিয়ে জনপಞ্রিয়তা পাওয়া শিল্পী হায়দার হোসেন একাধারে গীতিকার, সুরকার, গিটারবাদক ও কী-বোর্ড বাদক। তার গাওয়া ‘তিরিশ বছর পরেও আমি স্বাধীনতাটাকে খুঁজছি’ ও ‘চিৎকার করে কাঁদিতে চাহিয়াও করিতে পারিনি চিৎকার’ গানগুলোও সমান জনপ্রিয়।