বলিউড বাদশাহর জন্মদিন

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২, ২০২১, ০১:০৯ পিএম

বলিউড বাদশাহ শাহরুখ খান ৫৭ বছরে পা দিলেন। ১৯৬৫ সালের ২ নভেম্বর ভারতের দিল্লিতে এক মুসলিম পরিব💦ারে জন্মগ্রহণ করেন তিনি।

প্রতিবছর ঘটা করেই জন্মদিন উদযাপন করেন শাহরুখ খান। ভক্ত-শুভানুধ্যায়ীদের শুভেচ্ছায় সিক্ত হন। এবার ভিন্ন পরিবেশে জন্মদিন এসে দাঁড়িয়েছে তার সাম♔নে। ছেলে আরিয়ান মাদক-কাণ্ডে গ্রেপ্তার হওয়ার পর বড় ঝড় বয়ে গেছে বলিউড সুপারস্টারের জীবনে। ছেলে সম্প্রতি জামিনে মুক্ত হলেও শাহরুখের জীবনে যে ঝড় বয়ে গেছে, তার রেশ এখনো কাটেনি। এ কারণে আগের মতো এবার জন্মদিন উদযাপন করা হবে না। সেটি আগেಞই জানিয়ে দিয়েছিলেন শাহরুখ।

কিন্তু ভক্তরা কি বাধা মানেন। প্রিয় তারকার জন্মদিন ঘিরে উচ্ছ্বাসের𝓰 কমতি নেই ভক্ত♏দের। প্রতিবছর প্রিয় তারকার বিশেষ এই দিনটিতে মান্নাতের সামনে ভিড় করেন তারা। রাজকীয় প্রাসাদের বারান্দায় এসে হাজার হাজার ভক্তের উদ্দেশে হাত নাড়েন প্রেম কিংবা রোমান্সের এই রাজা।

শাহরুখ-গৌরীর পরিচিত মহল সূত্রের বরাতে হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, মাসকয়েক আগে থেকে আলিবাগের আলিশান ব🐠াড়িতে শাহরুখের জন্মদিন উদযাপনের পরিকল্পনা করে রেখেছিলেন তারকা দম্পতি। কিন্তু সব পরিকল্পনা ভেস্তে গেছে আরিয়ান খানের ঘটনায়।

যদিও ছেলের জামিনের পর হাসি ফিরেছে শাহরুখ পরিবারে। অপর দিকে আরিয়ানের জেলমুক্তির দিন থেকে মান্নাতের বাইরে সারাক্ষণ ভিড় লেগে রয়েছে। এই অবস্থায় কোনোভাবেই ছেলেকে নিয়ে আলিবাগে যাওয়ার ঝুঁকি নিতে চাইছেন না বলিউড বাদশা। মান্নাতেই ঘরোয়াভাবে জন্মদিনটা কাটাবেন তিনিꦗ।

বলিউডে তার অভিষে☂ক হয় ১৯৯২ সালে ‘দিওয়ানা’ সিনেমার মাধ্যমে। প্রথম সিনেমাতেই অর্জন করেন সেরা নবাগত অভিনেতা হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার। দীর্ঘ ক্যারিয়ারে অনেক দর্শকপ্রিয় ছবি উপহার দিয়েছেন শাহরুখ।