সংসার জীবনের ২৭ বছরে নাঈম-শাবনাজের ভাষ্য

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ৫, ২০২১, ০১:১৪ পিএম

তারকাদের 🌌সংসার টেকে না— এই ধারণা সাধারণ মানুষের মাঝে বিরাজমান। তাদের ধারণা নেহাত অমূলক নয়। প্রতি বছর একাধিক সংসার ভাঙছে বিনোদন দুনিয়ায়। বিবাহবর্ভিূত সম্পর্ক, মতের অমিলসহ নানা কা🦹রণে সংসার ভাঙছে তাদের।

তবে সবার যে সংসার তাসের ঘর তা নয়। কেউ কেউ বিশ্বাসের খুঁটিতে ভর করে সুখে-শান্তিতে সংসার করছেন। তাদের ভেতর নব্বই দশকের জন♒প্রিয় চলচ্🔯চিত্র জুটি নাঈম-শাবনাজ উল্লেখযোগ্য।

জুটি বেঁধে সিনেমায় অভিনয়ের সুবাদে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এর সেই প্রেমের পরিণতি দিতে ১৯৯৪ সালের ৫ অꦿক্টোবর বিয়ে করেন। আজ তাদের বিয়ের ২৭ বছর পূর্ণ হলো। তিন দশক ছুঁই ছুঁই বিয়ের এই দীর্ঘ সময়ে কখনো তাদের সংসার জীবন নিয়ে গুঞ্জন ওঠেনি।

সংসার জীবনের ২৭ বছর পূর্তি উপলক্ষে মঙ্গলবার (৫ অক্টোবর) ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন এ দম্পতি। সেখানে রয়েছে দুটি ♓ছবি। যার একটি তাদের বিয়ের, অন্যটি বর্তমান সময়ের। ছবি দুটির ক্যাপশনে তারা লিখেছেন, “আলহামদুলিল্লাহ, একসাথে পথ চলার ২৭টি বছর পার করলাম। সুখ, দুঃ♏খ, আনন্দ, ত্যাগ, ভালোবাসা মিলে মিশে কাটানো সম্ভব হয়েছে একই মন মানসিকতা ও আল্লাহ রহমতের কারণে। আল্লাহ আমাদের সবাইকে নেক হেদায়েত দান করুন। আমিন।”

নাঈম ও শাবনাজ জুটির অভিষেক হয় ১৯৯১ সালের ‘চাঁদনী’ সিনেমার মাধ্যমে। ছবিটি পরিচালনা করেছিলেন এহতেশাম। ৫০ লাখ টাকা বাজেটের সিনেমাটি তখন ব্যবসা করেছিল ১৫ কোটি টাকা। সুদর্শন চেহারা ও অভিনয়ের গুণে তারা অল্প সময়েই জনপ্রিয় হয়ে ওঠেন। এরপর শফিউল আলম পরিচালি💮ত ‘বিষের বাঁশি’ সিনেমায় অভিনয় করতে গিয়ে মন আদান-প্রদান করেন। ক্যারিয়ারের স্বর্ণালী সময়েই তারা বিবাহবন্ধনে আবদ্ধ হন।

বিয়ের পর সিনেমা থেকে দূরে সরে যান নাঈম ও শাবনাজ। সংসার জীবনেই মনোযোগী হন এ জুটি। তাদের নামিরা ও মাহাদিয়া নামের দুটি সন্তান রয়েছে। যারা কানাডায় পড়াশোনা করেন। অন্যদিকে নাঈম-শাবনাজ বসবাস করছেন ট💖াঙ্গাইলের দেলদুয়ার থানার পাথরাইলে গ্রামের বাড়িতে।