‘মা’ হচ্ছেন পরীমনি!

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২১, ০৫:৪২ পিএম

নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হলেন চিত্রনায়িকা পরীমনি। অরণ্য আনোয়ারের ‘মা’ শিরোনামের সিনেমায় দেখা যাবে তাকে। একটি সত্য ঘটনা অবলম্বন༺ে সিনেমাটি নির্মিত হচ্ছে।

১৯৭১ সালে মৃত ঘ𒁃োষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আ♑বেগের গল্পই উঠে আসবে এতে। আর সেই মায়ের চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন এই সময়ের সেরা চিত্রনায়িকা পরীমনি। ২৯ সেপ্টেম্বর রাতে পরীমনি ও অরণ্য আনোয়ারের মধ্যে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়।

ছবি প্রসঙ্গে অরণ্য আনোয়ার বলেন, “এই গল্পটি আমি ও আমার বন্ধু পুলক কান্তি বড়ুয়া নিজেদের মধ্যে লালন করছি দীর্ঘ সময়। এতে সবচেয়ে গুরুত্বপূর্ণ চরিত্রটি হলো মায়ের। সিনেমা বানালেই তো হবে না, দরকার যোগ্য পাত্র-পাত্রী। আমি শুরু থেকেই বেশ সচেতন ছিলাম মায়ের চরিত্রটিকে ঘিরে। অবশেষে গল্পটি শোনালাম পরীকে। কিন্তু দ্বিধা ছিলো, মায়ের চরিত্রে পর্দায় হাজির হবেন কি না! কারণ, এসব বিষয়ে আমাদের নায়ক-নায়িকাদ𓆉ের মধ্যে একটা ট্যাবু রয়েছে। কিন্তু গল্পটি শোনানোর পর পরী যেভাবে গ্রহণ করলেন; তাতে আমি বিস্মিত ও মুগ্ধ। যদি♔ও অভিনেত্রী বা নায়িকা পরীমনির চাইতে ব্যক্তি পরীমনি আমার কাছে পূজনীয়। প্রচলিত অন্ধকারের বিরুদ্ধে তার অবস্থান আমাকে মুগ্ধ করে। আমি গর্বিত সেই পরীর সাথেই শুরু হচ্ছে আমার প্রথম সিনেমা।”

তবে এ বছরই শুরু হচไ্ছে না ছবির শুটিং। কারণ পরীমনির হাতে ফাঁকা সময় নেই। মামলায় জেলে যাওয়ার পর যে কাজগুলো ঝুলে ছিল সেগুলোর ꦬকাজ করবেন তিনি। সবকিছু ঠিকঠাক থাকলে নতুন বছরের জানুয়ারিতে এই ছবির কাজ শুরু করবেন তিনি।

ছ🎀বিটিতে যুক্ত হওয়া প্রসঙ্গে পরীমনিও উচ্ছ্বসিত। তার ভাষায়, “যখন শুনি কোনো নির্মাতা প্রথমবার ছবি নির্মাণ করতে চাইছেন, খুব ভালো লাগে। আমি সব সময় এমন নির্মাতাদের পাশে থাকতে চাই। আর অরণ্য আনোয়ারকে তো চিনি যখন আমি টিভি দর্শক, তখন থেকেই। ফলে তার প্রতি আগে থেকেই একটা মুগ্ধতা ছিলো। এগুলোও বিষয় না, দিন শেষে মূল বিষয় গল্পের শক্তি। সেই শক্তিটা আমি এই চিত্রনাট্যে পেয়েছি। এমন চরিত্রে আমি আর কাজ করিনি। আমার তো মা নেই। এবার সেই মায়ের চরিত্রেই অভিনয় করব। আশা করছি, নিজেকে ভাঙতে পাꦆরব।”

ছবিটি প্রযোজনা করছেন যৌথভাবে প্রকৌশলী পুলক কান্💞তি বড়ুয়া ও অরণ্য আনোয়ার। শিগগিরই জানানো হবে অন্য কলাকুশলীদের নাম।