পরীমনিকে গাড়ি-মোবাইল ফেরত দিতে আদালতের নির্দেশ

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২১, ০২:০০ পিএম

চিত্রনায়িকা পরীমনিকে তার হ্যারিয়ার গাড়ি, আইফোন, ল্যাপটপসহ জব্দ হওয়া ১৬টি আলামত ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় গ্রেপ্তার হওয়ার পর আলামত হিসেবে পরীমনꦐির কাছ থে꧑কে এগুলো জব্দ করা হয়েছিল।

হ্যারিয়ার গাড়ি ছাড়াও জব্দ করা অন্য ১৫টি আলামতের মধ্যে রয়েছে—দুটি ল্যাপটপ, তিনটি আইফোন, ಌএকটি আইপেট, মেমোরি কার্ড একটি, পেনড্রাইভ একটি, টেলিটক মডেম একটি, মাই স্টাইক একটি, স্ট্যান্ডার্ড ব্যাংকের ভিসা কার্ড একটি, ব্রাক ব্যাংকের গোল্ড কার্ড একটি, ব্রাক ব্যাংকের ভিসা কার্ড একটি ও দুটি পাসপোর্ট।

এর আগে মঙ্গলবার (২৮ সেপ্টম্বর) বেলা ১টা ২৭ মিনিটে ঢাকা মহানগর হাকিম আদালতে উপস্থিত হন এ ঢালিউড🧸 অভিনেত্রী। ঢাকা ম📖হানগর হাকিম সত্যব্রত শিকদারের আদালতে প্রতিবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হবে।

গত রোববার (২৬ সেপ্টেম্বর) মামলার তদন্ত কর্মকর্তা সিআই🍨ডির পরিদর্শক কাজী মোস্তফা কামাল দুটি জব্দ তালিকার মোট ১৬টি আলামত পরীমনিকে ফেরত দেওয়ার সুপারিশসহ একটি প্রতিবেদন দাখিল করেন।

প্রতিবেদনে ত🍸দন্ত কর্মকর্তা বলেছেন, “যদি পরীমনিকে তার থেকে জব্দকৃত আলামত ফেরত দেওয়া হয়, সে ক্ষেত্রে তদন্তে কোনো বিঘ্ন ঘট🧜বে না।”

গত ১৫ সেপ্টেম্বর আইনজীবী নী🗹লাঞ্জনা রিফাত সৌরভী পরীমনির ব্যবহৃত সাদা রঙের একটি গাড়ি, মোবাইল ও ল্যাপটপসহ অন্যান্য জব্দ🌌 করা মালামাল ফেরত চেয়ে আদালতে আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তদন্ত কর্মকর্তাকে বিআরটিএ থেকে গাড়ির সঠিক মালিকানা যাচাই এবং অন্যান্য জব্দ করা আলামতের বিষয়ে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

প্রসঙ্গত, মাদক মামলায় জামিনে আছেন চিত্রনায়িকা পরীমনি। জব্দ করা গাড়িসহ অন্যান্য জিনিসপত্র ফেরত চেয়ে আদালতে দাখিল ♔করা আবেদনে পরীমনি বলেছিলেন, “তার বাসায় অভিযান চালিয়ে অনেক কিছুই নিয়ে যাওয়া হয়েছে। গাড়ির কাগজপত্রও তার কাছে নেই। ফলে এখন আদালতে জমা দেওয়ার মতো কোনো কাগজপত্র তার কাছে নেই।”

আদালতে এ সময় পরীমনির আইনজীবী নীলাঞ্জনা রিফাত বলেন, “পরীমনির সাদা রঙের গাড়িটি জব্দ করা হয়েছে। গাড়ির ভেতর মালিকানাসংক্রান্ত কাগজপত্র ছিল। গাড়িটি নিয়ে যাওয়ায় কোনো কাগজপত্র পরীমনি🐲র কাছে নেই। এ জন্য গাড়ির মালিকানাসংক্রান্ত কাগজপত্র আদালতে জমা দেওয়ার কথা থাকলেও তা জমা দেওয়া সম্ভব হয়নি।”

নীলাঞ্জনা রিফাত আদালতে আরও বলেন🦩, “পরীমনির আইপ্যাড, মোবাইল ফোনসহ অন্যান্য জিনিসপত্রও (আলামত) জব্দ করা হয়েছে। এসব প্রয়োজনীয় জিনিসপত্র না থাকায় তিনি এখন নানান সমস্যায় পড়ছেন। বিশেষ করে গাড়ি না থাকায় তিনি নিরাপত্তা হুমকির মধ্যে আছেন। মানবিক কারণে যেকোনো শর্তে তার জব্দ করা গাড়িটা ফেরত দেওয়ার আরজি জানান তিনি।”

🅠এদিকে পরীমনির ব্যবহৃত গাড়ি, আইফোন, ল্যাপটপ, প্রসাধনীসহ জব্দ করা ১৬টি প্রয়োজনীয় জিনিসপত্র তাকে ফেরত দেওয়ার সুপারিশ করে প্রতিবেদন জমা দিয়েছে সিআইডি। মামলার তদন্ত কর্🍌মকর্তা সিআইডির পরিদর্শক কাজী মোস্তফা কামাল রোববার সুপারিশসহ এ প্রতিবেদন আদালতে দাখিল করেছেন।