পরীমনিকে বারবার রিমান্ডে নেওয়ার বৈধতা চ্যালেঞ্জ

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ২৯, ২০২১, ১১:৫৩ এএম

রাজধানীর বনানী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় কাশিমপജুর কারাগারে আছেন চিত্রনায়িকꦚা পরীমনি। এর আগে তাকে তিন দফায় সাত দিন রিমান্ডে নেওয়া হয়।

এদিকে বারবার রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেছে মানবাধিকার সংস্থা আইন ও সালিশ কেন্দ্র (আসক)। সংস্থাটির পক্ষে রোববার সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দা ন𒅌াসরিন এ আবেদন করেন।

আবেদনে পর🧸ীমনিকে রিমান্ডে নেওয়ার ক্ষেত্রে উচ্চ আদালতের রায় না মানার অভিযোগ আনা হয়েছে। সেই সঙ্গে জামিন নিয়ে সুপ্রিম কোর্টের উভয় বিভাগে রিমান্ড-সংক্রান্ত বেশ কিছু মামলার 👍নজির তুলে ধরা হয়েছে।

২৬ আগস্ট পরীমনির জামিন আবেদনের ওপর নিম্ন আদালতে শুনানি ২১ 🐭দিন পরে ১৩ সেপ্টেম্বর নির্ধারণ করে মহানগর দায়রা জজ আদালতের দেওয়া আদেশ কেন বাতিল ঘোষণা করা হবে না— তা জানতে চেয়ে রুল দিয়েছেন হাইকোর্ট।

গত ৪ আগস্ট🐷 পরীমনিকে গ্রেপ্তার করে র‌্যাব। তার বিরুদ্ধে র‌্যাব-১-এর কর্মকর্তা মো. মজিবর রহমান বাদী হয়ে মাদক✤দ্রব্য নিয়ন্ত্রণ আইনে বনানী থানায় মামলা করেন।

মামলার নথিতে উল্লেখ করা হয়, পরীমনির বাসা থেকে ক্রিস্টাল মেথ𒆙, এলএসডি ও বিদেশি মদ জব্দ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছেন, পরীমনি চলচ্চিত্র প্রযোজক নজরুল ইসলাম রাজের কাছ থেকে মাদক সংগ্🌌রহ করতেন।