দুর্গোৎসবের পোশাকে পূজা-অপু, নিরব-শিপন

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১, ২০২২, ০২:৫৩ পিএম

২৭ বছর ধরে ‘বিশ্বরঙ’ বাংলার ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতিকে পোশাকে তুলে ধরেছে। সেই ধারাবাহিকতায়ꦫ প্রতিষ্ঠানটি এবারের পোশাক অলংকরণের অনুষঙ্গ হিসেবে বেছে নিয়েছে দুর্গাপ্রতিমার প্রতিকৃতি, প্রকৃতির নান্দনিক রূপের গ্রাফিক্যাল জ্যামিতিক ফর্মের সমন্বয়ে দুর্গা মোটিফ, মন্ত্র✱, ড্রইং। এসব উপস্থাপন করা হয়েছে শাড়ি, পাঞ্জাবি, ধুতি, থ্রি পিস, ফতুয়া, শার্ট, ইত্যাদির মলিন সার্ফেসে। পোশাকের প্যাটার্নে এসেছে ভিন্নতা। বরাবরের মতো মনমাতানো সব বাহারি ডিজাইনের কালেকশনই থাকছে বিশ্বরঙ-এর ‘দুর্গাপূজা ২০২২’ সংকলনে।

আর এই সব পোশাকের মডেল হয়েছেন জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস, পূজা চেরি, নায়ক নিরব, শিপন ম♑িত্র ও মডেল জারিন জারা খান।

‘🍬দুর্গাপূজা ২০২২’ সংকলনে গরমের কথা মাথায় রেখে ব্যবহার করা হয়েছে স্বাভাবিকভাবে ব্যবহার উপযোগী আরামদায়ক সুতি, লিলেন, ভিসকস, ভয়েল, স্লাব কাপড়। আর আভিজাত্য তুলে ধরতে জয়সিল্ক, ডুপিয়ান, হাফ সিল্ক, জর্জেট, সিফনসহ ভিন্ন ভিন্ন বাহারি কাপড় তো থাকছেই। পোশাকগুলোতে উৎসবের আমেজ ফুটিয়ে তুলতে উজ্জ্বল রঙের ব্যবহার করা হয়েছে, পাশাপাশি কাজের মাধ্যম হিসেবে এসেছে চুনরি, টাই-ডাই, ব্লক, বাটিক, কারচুপি, অ্যাপলিক, কাটওয়ার্ক, স্ক্রিনপ্রিন্ট, ইন্ডাস্⭕ট্রিয়াল প্রিন্ট ইত্যাদি।