গুপ্তচর হয়ে তুরস্কে বলিউড অভিনেত্রী পরিণীতি!

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২, ০২:০১ পিএম

বলিউডের অভিনেত্রী পরিণীতি চোপড়া  একটা সময় পরপর সিনেমা করলেও বেশ কিছুদিন ধরে তিনি পর্দায় আগের মতো সরব নন। তবে এই অভিনেত্রীর নতুন সিনেমা ‘কোড নেম: তিরঙ্গা’র ট্রেইলার প্রকাশ হয়েছে। স💙িনেমাটি মূলত অ্যাকশন থ্রিলার ঘরানার সিনেমা।

এই সিনেমায় রাষ্ট্রের বড় একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে দেখা যাবে পরিণীতিকে। সেই গুরুত্বপূর্ণ দায়িত্বটি হলো এজেন্ট। অর্থাৎ এই অভিনেত্রীকে একজন ভারতীয় এজেন্টের ভূমিকায় দেখা যাবে সিনেমায়। বাঙ𓃲ালি পরিচালক ঋভু দাশগুপ্ত সিনেমাটি পরিচালনা করেছেন।

সিনেমাটি মূলত  ২০০১ সালে ভারতীয় পার্লামেন্টে ঘটে যাওয়া হামলা ও সেই হামলার মূল হোতা খালিদ ওমর তুরস্কে আত্মগোপন থেকে বের করে আনাꦗর ওপর নির্মিত। সিনেমায় ‘আলফা ওয়ান’ কোড নিয়ে ওমরকে খতম করার মিশনে নামেন পরিণীতি। সিনেমার বেশি𒅌র ভাগ শুটিং হয়েছে তুরস্কে।

এই অ্যাকশন থ্রিল꧑ার ছবিতে প্রধান পুরুষ চরিত্রে দেখা যাবে হার্ডি সান্ধুকে। তিনি ডাক্তার মির্জার আলী নামে অভিনয় কর💎েছেন।

খালিদ ওমরকে খতমের মিশন সফল করতে দুর্গা সিং থেকে ইসমত হয়ে ওঠেন পরিণীতি। সম্পর্কে জড়ান ডাক্তার মি🥂র্জার সঙ্গে। তবে একসময় সত্যি সত্যিই মির্জার প্রেমে পড়েꩵ যান তিনি। সেটা আরও স্পষ্ট হয় যখন মিশনের মাঝামাঝি মির্জা তার আসল পরিচয় জেনে যান। তখন ইসমত নিজের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাফ জানিয়ে দেন, যেন মির্জাকে আলীকে তার সঙ্গে ভারতে যেতে দেওয়া হয়, অন্যথায় যেন তাকে এই মিশন থেকে সরিয়ে নেওয়া হয়।

সিনেমায় শারদ কেলকারকে দেখা যাবে খালিদ ওমরের ভূমিকায়। এ ছাড়া গুরুত্বপূর্ণ অন্যান্য চরিত্রে ꦛরয়েছেন জিত কাপুর, দিব্যেন্দু ভট্টাচার্য, শিশির শর্মা, সব্যসাচী চক্রবর্তী ও দেশ মারিওয়ালা। আগামী ১৪ অক্টোবর ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

এর আগে সালমান খান ও সাইফ আলী খানদের 🌼মতো অভিনেতাদের প✃াশাপাশি ক্যাটরিনা কাইফ ও তাপসী পান্নুদের দেখা গেছে এ ধরনের গুপ্তচরের ভূমিকায়।