আগে প্রণামী নিতাম, এখন দিতে হয়: সুমিত সেনগুপ্ত

দেব রায় দীপ্ত প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২, ১২:৪৯ পিএম

ঢালিউডের বর্তমান সময়ের জনপ্রিয় চিত্রনায়কদের মধ্যে অন্যতম সুমিত সেনগুপ্ত। এই অভিনেতা লাইট, ক্যামেরা, অ্যাকশনের দুনিয়ায় পা রাখেন ২০১২ সালে একটি মোবাইল অপারেটর কোম্পানির বিজ্ঞাপনে কাজ করে। এরপর নিয়মিত কাজ করতে থা🎃কেন মিউজিক ভিডিও ও নাটকে। তবে অভিনয় দক্ষতায় দ্রুতই বড় পর্দায় কাজ করার সুযোগ পান সুমিত। কাজ করেন বেশ কয়েকটি সিনেমায়।

চকলেট বয়‍‍`খ্যাত অভিনেতার সিনেমা ঝুলিতে যোগ হতে যাচ্ছে নতুন একট🦄ি সিনেমা। ঢালিউড কুইন অপু অপু বিশ্বাস প্রযোজিত প্রথম সিনেমা লাল শাড়ি‍‍`র মহরত অনুষ্ঠ﷽িত হয়েছে শনিবার (২৪ সেপ্টেম্বর)। সেই মহরত অনুষ্ঠানে হাজির ছিলেন অভিনেতা সুমিত। সেখানে তিনি সংবাদ প্রকাশকে জানান ‍‍`লাল শাড়ি‍‍` সিনেমায় কাজ করছেন।

 তবে এই সিনেমায় তিনি কোন চরিত্রে দর্শক হৃ⛎দয় মাতাবেন এমন প্রশ্ন করা হলে অভিনেতা সেই প্রশ্ন মজার ছলে এড়িয়ে গিয়ে বলেন, "সেটা আপাতত অজানা থাক। পূজোর আগে নতুন সিনেমার কাজ ক𓆏রছি এটা মায়ের আশীর্বাদ।

এরপর আসন্ন শারদীয়া দুর্গা পুজোর সময়টা কিভাবে কাটাবেন সেই প্রশ্ন করা হলে তিনি ꦕবলেন, ‍‍`‍‍`আমার গ্রামের বাড়ি কুড়িগ্রামে। পূজোর সময় আমি আমার পরিবারের সদস্যদের সঙ্গেই কাটাতে পূজোর আগে বাড়ি চলে যাই। যদি জরুরী কাজ না থাকে তবে এবারও গ্রাম🍨েই কাটবো পূজো।"

ছোট বেলা ও বড় বেলার পূজোর মধ্য๊ে পার্থক্য খুঁজে পান কিনা সংবাদ প্রকাশ তার কাছে এই প্রশ্ন করলে তিনি বলেন, ‍‍`‍‍`হ্যাঁ, পার্থক্য তো অবশই আছে। সময়ের সঙ্গে সঙ্গে অনেক কিছুই পরিবর্তন হয়েছে। ছোট বেলার পূজোর আনন্দ ছিলো অন্যরকম।‍‍`‍‍`

সুমিত সেনগুপ্ত সে সময় হেসে বলেন, ‍‍`‍‍`ছোট বেলায় পূজোর অনেক আগে থেকেই অপেক্ষা করতাম প্রণামীর জন্য। আর এখন ছোটরা আমার থে﷽কে প্রণামী নিতে অপেক্ষা করে। এটাও একটা আলাদা মজা। বলতে পারেন এটাও একটা পার্থক্য।‍‍`‍‍`

এই অভিনেতার উল্লেখযোগ্য সিনেমাগুলো- শেষ নায়ক, সেদিন বৃষ্টি ছিল, মিশন এক্সট্রিম, মহুয়া সুন্দরী, মিয়া বিবি রাজি, জিরো থেকে টপ হিরো, পদ্মাপুরাণ। ত🐈বে সুমিত আলাদা ভাবে নজর কাড়েন পরীমনির বিপরীতে মহুয়া সুন্দরী সিনেমায় অভিনয় করে।