‘বিউটি সার্কাস’ আজ প্রচারণা চালাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে!

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ১২:৫৬ পিএম

সিনেমা মুক্তির আগে শেষ মুহূর্তের প্রস্তুতি নিতে হয় প্ꦚরতি সিনেমাকেই। শেষ প্রস্তুতি মূলত প্রচার প্রচারণা। এই প্রচার প্র🐭চারণার উপর নির্ভর করে সিনেমার অনেকটা সাফল্য।

আর তাই এখন এদিকেই ব্যস্ত সময় পার করছেন আগামি শুক্রবার (২ꦬ৩ সেপ্টেম্বর) মুক্তি পেতে যাಌওয়া ‘বিউটি সার্কাস’ সিনেমার কলাকুশলীরা।

শনিবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর একটি রেস্তোরায় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। মূলত এর মাধ্যমে 🧜‘বিউটি সার্কাস’ সিনেমার ꦦআনুষ্ঠানিক প্রচারণা শুরু করা হয়েছে বলে জানিয়েছিলেন নির্মাতা।

এদিকে আজ বুধবার (২১ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণকেন্দ্র টিএসসি অডিটোরিয়ামে আসছে ‘বিউটি সার্কাস’ টিম। জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস ও চিত্রনায়িকা জয়া আহসান এই꧟ উপলক্ষে এক ভিডিও বার্তা শেয়ার করেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ফেরদৌস বলেন, ‘‘দীর্ঘদিন দিন পর আমার প্রিয় ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসবো আমার ‘বিউটি সার্কাস’ চলচ্চিত্র নিয়ে। আপনারা অনেকেই হয়তো জানেন না ঢাকা বিশ্ববিদ্যালয় থ꧟েকেই আমার 𝓰চলচ্চিত্রের হাতেখড়ি। আমি এই বিশ্ববিদ্যালয়ের ‘ফিল্ম সোসাইটি’ করতাম এবং সেখান থেকেই আমি এফডিসি গিয়েছি। তারপরেই আজকের আমার এই ফেরদৌস হয়ে উঠা।সেই সব গল্প হবে। পুরো ‘বিউটি সার্কাস’ টিম নিয়ে দেখা হবে আপানদের সঙ্গে বিকেল ৫ টায় টিএসসি অডিটোরিয়ামে।’’

অন্যদিকে জয়া বলেন, ‘‘প্রাণের ঢাকা বিশ্ববিদ্যালয়, আমদের সকলের প্রিয় বিদ্যাপীঠ। আমি আসছ💮ি (২১ সেপ্টেম্বর) বিকেল ৫ টায় টিএসসি অডিটোরিয়ামে। আপানদের সঙ্গে সময় কাটাবো। সিনেমার টানে আমরไা নিরুদ্দেশ হবো। আর সময়ের সার্কাসে কেটে যাবে ঘোর। আসছি আপনদের কাছে বিউটি সার্কাস নিয়ে।’’

সার্কাসকে কেন্দ্র করে এক নারীর টিকে থাকার গল্প ‘বিউটি সার্কাস’। সার্কাস পুড়িয়ে দেওয়ার পর হুমকির মুখে পড়ে এক নারী। কিন্তু সে আপন শক্তিতে টিকে থাকে। আর এভাবেই এগিয়ে চলে এই সিᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚনেমার গল্প।  

সিনেমাটিতে অভিনয় করেছেন জয়া আহসান, ফেরদৌস আহমেদ, তৌকির আহমেদ, এ বি এম সুমন, শতাব্দী ওয়াদুদ, গাজী রাকায়েত, মনিসা অর🔯্চিসহ অনেকে।

দীর্ঘ প্রসꦜ্তুতি ও অর্থ সংকট কাটিয়ে নির্মাতা মাহমুদ দিদার দুইশত জন নির্মাণ সঙ্গী নিয়ে প্রায় দুই হাজার গ্রামবাসীর অংশগ্রহণে ২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয় ‘বিউটি সার্কাস’  চলচ♚্চিত্রের শুটিং।