কণ্ঠশিল্পী আকবরের পা কেটে ফেলতে হবে!

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২, ০২:৩৫ পিএম

একসময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী আকবর আলী গাজীর শারীরিক অবস্থা ভালো নেই। সামাজিক যোগাযোগ মღাধ্যম ফেসবুকে তার হাসপাতালের বিছানায় শুয়ে থা☂কার একটি ছবি ঘুরছে। সেই ছবিটি মূলত পোস্ট করেন তার মেয়ে অথৈ।

সেই ছবির সঙ্গে কিছু লিখা জুড়েছেন অথৈ। তিনি লিখেন, ‘‘আব্বুর অবস্থা খুবই খারাপ। দুই কিডনি নষ্ট হয়ে গেছে। আর কিডনির অবস্থা খারাপ হওয়ায় শরীরে পানি জমেছিল। পানি জমা🌊র কারণে আব্বুর ডান পা নষ্ট হয়ে গেছে।’’

গত বুধবার থেকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব𝓰 মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন আছেন আকবর। এদিকে আকবরের স্ত্রী কানিজ ফাতেমা বলেন, ‘‘চিকিৎসকেরা বলছেন, ডান পা কেটে ফেলে দিতে হবে। এখন না কেটে ফেললে পুরো পা পচে গেলে পুরোটাই 𓆉কেটে ফেলতে হবে।’’

প্রায় এক দশক ধরে ডায়াবেটিসে ভুগছিলেন আকবর। এর মধ্যে কিডনি রোগে আক্রান্ত হয়ে কয়েক দফায় দেশে ও দেশের বাইরে চিকিৎসা করিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার জ🥀ন্য ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন।

আকবর পেশায় ছিলেন রিকশাচালক। রাস্তায় রিকশায় প্যাডেল মারতেন আর গেয়ে বেড়াতেন নানারকম গান। তার গায়কীতে মুগ্ধ হতেন যাত্রী, পথচারীরা। তার সুরেলা কণ্ঠের সুনাম ছড়িয়ে পড়লো চারদিকে। ডাক পেলেন তিনি দেশের সর্বাধিক জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠ﷽ান ইত্যাদিতে। ‘ইত্যাদি’ অনুষ্ঠানে কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে’ গানটি গেয়ে রাতারাতি পরিচিতি ༺পেয়ে যান আকবর।

খুলনার পাইকগাছায় জন্ম হলেও আকবরের বেড়ে ওঠা যশোরে। গান শেখা হয়নি। তবে আ෴কবরের ভরাট ক🔯ণ্ঠের কদর ছিল যশোর শহরে। সে কারণে স্টেজ শো হলে ডাক পেতেন তিনি।