বাংলাদেশে আসছেন কবীর সুমন

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২, ১১:৩৮ এএম

দুই বাংলার জনপ্রিয় কিংবদন্তি সঙ্গীতশিল্পী কবীর সুমন। এ বছর তার ‘তোমাকে চাই’ অ্য𓆉ালবাম প্রকাশের ৩০ বছর পূর্ণ হয়েছে।ꦿ এই উপলক্ষে ৩০ সেপ্টেম্বর কলকাতার কলীমন্দিরে আয়োজিত বিশেষ অনুষ্ঠানে গাইবেন সুমন। তবে সেই সঙ্গে বাংলাদেশের সব ভক্তের জন্যও আছে সুসংবাদ।

৩০ বছর পূর্তির এই উপলক্ষ ছুঁয়ে যাবে বাংলাদেশের শ্রোতাদেরও। তাই দীর্ঘ ১৩ বছর🌼 পর বাংলাদেশের ভক্ไতদের গান শোনাতে আসবেন গুনী এই শিল্পী।

মঙ্গলবার (১৩ সেপ্টম্বর) ঢাকা সফরের বিষয়টি কবীর সুমন নিজে জানিয়েছেন। কবীর সুমন তার ফেসবুক পোস্টের মাধ্যমে জানান, তিনি ঢাকায় পা রাখবেন ১৩ অথবা ১৪ অক্টোবর। থাকবেন এক সপ্তাহ꧟।

রাজধানীর শাহবাগের জাতীয় জাদুঘর মিলনায়তনে ১৫, ১৮ ও ২১ অক্টোবর পৃথক তিনটি অনু🌟ষ্ঠানে গান শোনাবেন কবীর সুমন। ১৫ ও ২১ অক্টোবরের অনুষ্ঠানে তিনি গাইবেন আধুনিক বাংলা গান। আর ১৮ অক্টোবরের অনুষ্ঠানটি রাখা হয়েছে 🍒বাংলা খেয়ালের জন্য।

কয়েক বছর ধরে কবীর সুমন বাংলা খেয়াল নিয়ে কাজ করছেন। তার বিশেষ আগ্রহে🐲ই খেয়ালের অনুষ্ঠানটিꦇ রাখা হয়েছে বলে জানিয়েছেন আয়োজক প্রতিষ্ঠান পিপহোলের ইশতিয়াক খান।

এ প্রসঙ্গে ইশতিয়াক বলেন, “আমরা তিনজন মিলে এ আয়োজনের উদ্যোগ নিয়ে🔥ছি। আমাদের তিনি নিজের সন্তানের মতো জানেন। আমরা যখন অ্যাপ্রোচ করি, উনি প্রথমে শারীরিক অবস্থার কারণে রাজি ছিলেন না। পরে আমাদের এক প্রকার জোরাজুরিতে অবশেষে রাজি হয়েছেন। এটা সম্ভব🔯 হয়েছে সম্পূর্ণ ব্যক্তিগত সম্পর্কের কারণে। বাংলাদেশের প্রতি উনার আগে থেকেই একটা ভালোবাসা আছে, এ বিষয়টিও কাজ করেছে।”

ইশতিয়াক আরও বলেন, “আমরা তো এ ধরনের অনুষ্ঠান প্রফেশনালি করি না। উনার গান ভালোবাসি। সে ভালোবাসা থেকেই এ অনুষ্ঠানের আয়োজন করা। স্পন্সর পেয়ে গেলেই টিকেটের দাম কত হবে, টিকেট কোথায় পাওয়া যাবে এ বিষয় জানাতে জানাতে পারব। কেউ যদি কোনো কারণে অনুষ্ঠানে আসতে নাও পারেন তারাও টিকেট কেটে লাইভ টেলিকাস্ট দেখতে পারবেন।”