১৬ ডিসেম্বর মুক্তি পাবে ‘জয় বাংলা’

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ২৭, ২০২২, ০১:২০ পিএম

বাংলাদেশের জাতীয় স্লোগান ‘জয় বাংলা’ শিরোনামে সিনেমা নির্মাণ করেছেন খ্যাতিমান পরিচালক কাজী হায়াত। এর 𓂃প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন বাপ্পী চৌধুরী ও নবাগতা জাহারা মিতু। সিনেমাটির কাজ শেষ হয়েছে। মুক্তির তারিখও জানিয়ে দিয়েছেন কাজী হায়াত।

জানা গেছে, ‘জয় বাংলা’ সিনেমাটি মুক্তি পাবে ১৬ 🎉ডিসেম্বরে। তথ্যটি নিশ্চিত করে নির্মাতা কাজী হায়াৎ বলেন, “‘জয় বাংলা’ সিনেমাটি সব কাজ শেষ হয়েছে। আগামী সাপ্তাহে সেন্সর বোর্ডে জমা দেওয়া হবে। সেন্সর পেলে এবং সবকিছু ঠিক থাকলে আগামী ১৬ ডিসেম্বরে সিনেমাটি মুক্তি দেওয়া হবে।”

‘জয় বাংলা’ সিনেমাটির গল্প ও চিত্রনাট্য করেছেন লেখক ও শিক্ষক মুনতাসীর মামুন। ২০২০-২১ অর্থবছরে সরকারি অনুদানে টুঙ্গিপাড়া চলচ্চিত্রের ব্যানারে সিনেমাটি নির্মিত হয়েছে। ‘জয় বাংলা’ সিনেমাটিতে বাপ্পী-মিতু ছাড়াও অভিনয় করেছেন শ্রাবণ শাহ, নাদের চৌধুরী, রেবেকা, রাতুল প্রমুখ।
কাজী হায়াতের নির্মাণে মুক্তিপ্রাপ্ত শেষ সিনেমা ‘বীর’। ২০২০ সালের ভালোবাসা দিবসে এটি মুক্তি পেয়েছিল। এই সিনেমার বিভিন্ন চরিত্রে ছিলেন শাকিব খান, শবনম বুবলী, মিশা সওদাগর ও সাদেক বাচ্চু। দুই বছর পর ফের হলে আসছে কাজী হায়াতের সিনেমা।