শুক্রবার থেকে ৫৫ প্রেক্ষাগৃহে চলবে ‘পরাণ’

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ২০, ২০২২, ০৫:৩১ পিএম

এবারের কোরবানি ঈদে তিনটি সিনেমা মুক্তি পেয়েছে। ༺এই তিন সিনেমার মধ্যে একটি ‘পরাণ’। সিনেমাটি দর্শকের পরাণে জায়গা করে নিয়েছে। বিভিন্ন হল ঘুরে দেখা যায় সিনেমাটির টিকিটের জন্য অনেকেই লাইন ধরে আছেন। অনেকেই ফিরছেন টিকিট না পেয়ে।

হল মালিকরা বলছেন, এবারের ঈদে বাজিমাত করেছে রায়হান রাফী পরিচালিত সিনেমা ‘পরাণ’। ঈদের দিন থেকে শুরুতে ১১টি সিনেমা হলে ‘পরাণ𒊎’ মুক্তি পেলেও দর্শকদের চাহিদায় সপ্তাহ না যেতেই ৩টি হল বাড়ে। দ্বিতীয় সপ্তাহে এসে এক লাফে চার গুণ বাড়ল পরাণ-এর༒ হল সংখ্যা।

‘পরাণ’ সিনেমাটি পরিবেশনার দায়িত্বে আছে ‘🅺দ্য অভি কথাচি꧋ত্র’। প্রতিষ্ঠানটি কর্ণধার জাহিদ হাসান অভি বলেন, ‘‘শুক্রবার দেশের বড় বড় অর্ধশতাধিক হলে চলবে ‘পরাণ’। বর্তমানে ১৪টি সিনেমা চলছে। শুক্রবার থেকে প্রায় ৫৫টি হলে চলবে। দ্বিতীয় সপ্তাহের চূড়ান্ত হল লিস্ট বৃহস্পতিবার প্রকাশ করা হবে।’’

অভি আরও বলেন, ‘‘দু-একটা 🌟হলে একমাস ঈদেরꩲ অন্য ছবি চালানোর ঘোষণা দিয়েছিল। সেখানেও শুক্রবার থেকে নতুন করে ‘পরাণ’ চলবে।’’

ঢাকার স্টার সিনেপ্লেক্সের সবগুলো শাখায় ‘পরাণ’ রমরমা ব্যবসা করছে। চারটি শো দিয়ে শুরু হয়ে সপ্তাহ নাဣ যেতেই সিনেপ্লেক্সের শাখাগুলোতে দৈনিক ১৮টি করে শো চলছে সিনেমাটির। সিনেপ্লেক্স কর্তৃপক্ষ জানায়, ‘‘এক সপ্তাহ পরেও হাউজ๊ফুল যাচ্ছে ‘পরাণ’। সবগুলো শাখায় দর্শক টানছে সিনেমাটি।’’

শুধু সিনেপ্লেক্স নয়, দ্বিতীয় সপ্তাহে সিঙ্গেল স্ক্রিনেও বাজিমাত করতে যাচ্ছে ‘পরাণ’। দেশের বড় বড় সিনেমা হলের মধ্যে ঢ𝔍াকার♚ মধুমিতা, শ্যামলী, বিজিবি, সৈনিক ক্লাব, গীত, চিত্রামহলে চলবে সিনেমাটি। ঢাকার বাইরে শাপলা (রংপুর), মনিহার (যশোর), নন্দিতা (সিলেট), চট্টগ্রামের সিনেমা প্যালেস, সুগন্ধা, মধুবন (বগুড়া), রূপকথা (পাবনা), মডার্ন (দিনাজপুর) সব মিলিয়ে ৫৫টি সিনেমা চলবে ‘পরাণ’।

 

সত্য ঘটনার ছায়া অবলম্বনে নির্মিত ‘পরাণ’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেন শরিফꦰুল রাজ, মিম, ইয়াশ রဣোহান প্রমুখ। ত্রিভুজ প্রেমের গল্পে ‘পরাণ’ নির্মিত হয়েছে লাইভ টেকনোলজির ব্যানারে।