কান ধরে উঠবস করানোর জবাব দিলেন অনন্য মামুন

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ৯, ২০২২, ০৪:১৬ পিএম

সম্প্রতি ব্যবসায়ཧী, প্রযোজক ও নায়ক অনন্ত জলিল এক টেলিভিশন টকশোতে পরিচালক অনন্য মামুনকে কান ধরে উঠবস করানোর কথা বলেন। অনন্তের💖 এই বক্তব্যের প্রতিক্রিয়া জানিয়েছেন মামুন।

অনন্তের এমন বক্তব্য প্রসঙ্গে অনন্য মামুন বলেন, ‘আমি তো অনন্ত জলিলের কোনও বেতনভুক্ত কর্মচারী নই। তার টাকায় ফি পরিশোধ করে ডিরেক্টরশিপ নিয়েছি। এটা সত্যি নয়। ওটা আমার টাকা। আমি তার কাছ থেকে কাজের পারিশ্রমিক হিসেবে ওই টাকা পেয়েছি। আমার পারিশ্রমিকের ফি তো তার টাকা হতে পারে না। আমি তার ♛রক্তের সম্পর্কের কোনও আত্মীয়ও নই। তিনি কেন আমাকে এভাবে কথা বলবেন?

অনন্ত জলিলের কোনও সমালোচনা করেননি উল্লেখ করে অনন্য মাম🅘ুন বলেন, ‘আমি নাকি অনন্ত জলিলের সমালোচনা করেছি। কোথায় করেছি সেটা তিনি দেখাতে পারবেন? আমি তো তার সমালোচনা করিনি। তিনি কেন আমাকে নিয়ে এভাবে মন্তব্য করবেন। তাকে নিয়ে এর চেয়ে বেশি কিছু আর বলতে চাই না।’

এই ঘটনার সূত্রপাত এবারের ঈদের সিনেমাকে কেন্দ্র করে। আসন্ন পবিত্র ঈদুল আজহায় অনন্ত জলিলের ‘দিন : দ্য ডে’, অনন্য মামুনের পরিচালনায় ‘সাইকো’ সিনেমা মুক্তি পাবে। ‘সাইকো’ সিনেমা নিয়ে এক সাক্ষাৎকারে ﷽অনন্য মামুন অনন্ত জলিলের সিনেমার ১০০ কোটি টাকা বাজেট নিয়ে প্রশ্ন তুলেছেন। প🧸াশাপাশি নানা ইঙ্গিতে অনন্তের সমালোচনাও করেছেন বলে অনন্ত অভিযোগ তোলেন।

এর পরিপ্রেক্ষিতে ক্ষিপ্ত হয়ে এক টেলিভিশন টক শোতে অনন্ত জলিল বলেছেন, ‘অনন্য মামুনকে আমি ডিরেক্টর বানিয়েছি। ওর পরিচালক সমিতির সদস্য হওয়ার ফি এক লাখ ৬০ হাজার টাকা আমি দিয়েছি। সমালোচনা যদি আমার𒊎 সামনে কোনোদিন করে, আর আমার চোখে পড়ে ওকে (অনন্য মামুন) তো আমি কান ধরে উঠাবো বসাবো। ওর এতবড় সাহস কোথা থেকে হলো। ওর কী যোগ্যতা আছে, অনন্ত জলিলের সমালোচনা করার মতো।’

এর আগে অনন্ত জলিল এই পরিচালকের বিরুদ্ধে সংসার ভাঙার চেষ্টার অভিযোগ করেছিলেন।

২০✃১২ সালে ‘মোস্ট ওয়েলকাম’ সিনেমার মাধ্যমে পরিচালনায় নাম লেখান অনন্য মামুন। এরপর জড়িয়েছেন মানব পাচারসহ একাধিক বিতর্কিত কর্মকাণ্ডে।