ক্ষতি যা হওয়ার আমার হয়ে গেছে: আঁচল

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ১২, ২০২১, ০১:৫৬ পিএম

পর্নোগ্রাফিতে জড়িত থাকার অভিযোগে জড়িয়ে পড়েছে চিত্রনায়িকা আঁচলের নাম। ধারণার ওপর নির্ভর করে, দেশের বেশ কয়েকটি🐈 গণমাধ্যম তার নাম জানিয়ে খবর প্রকাশ করে। সেই খবরে জানানো হয়েছিল—আঁচলসহ আরও কয়েকজন মডেল-অভিনেত্রীর র‌্যাবের নজদারিতে আছেন। মাদক মামলায় পরীমনি এবং মাদক ও পর্নোগ্রাফি মামলায় প্রযোজক নজরুল রাজ গ্রেপ্তার হওয়ার পর এমন খবর চাউর নয়।

আঁচলের সঙ্গে নজরুল রাজের নামটি ঘনিষ্ঠভাবে জড়িয়ে যায়, কারণ তাদের একটি ফটোশুট ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। তবে আঁচল জানালেন, ব্যক্তিগতভাবে তিনি নজরুল র♎াজকে চেনেন না। সিনেমার প্রয়োজনে তারা ওই ছবিটি তুলেছিলেন।

আঁচল বলেন, “দুই বছর আগের ছবি এটা। তখন নজরুল রাজ ‘প্🍸রিয়জন প্রয়োজন’ নামে একটি সিনেমা প্রযোজনা করতে চেয়েছিলেন, যেটি পরিচালনা করার কথা ছিল দেবাশীষ বিশ্বাসের। নজরুল রাজের জন্মদিনে ছবির মহরত অনুষ্ঠিত হয়েছিল। ওই মহরতেই ছবি꧟র স্বার্থেই ছবিটি তুলেছিলাম। এছাড়া তার সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্ক নেই।”

এর আগে আঁচল ফেসবুকে একটি স্ট্যাটাস প্রকাশ করেছেন। সেখানে তিনি লেখেন, “মিথ্যা অপবাদ ধারালো ছুরির চেয়েও ভয়ংকর। কাউকে অপবাদ দেওয়ার আগে ত༺ার সত্যতা যাচাই করা উচিত।”

এ প্রসঙ্গে তিনি বলেন, “শুধ🦄ু শুধু এগুলো করা উচিত নয়। এতে শিল্পীর ইমেজ ও সুনাম নষ্ট হয়। পারিবারিকভাবে হেয় হতে হয়। আমাদের পরিবার, সমাজ, আত্মীয়স্বজন, ফ্যান-ফলোয়ার আছে। তাদের মনে অযথা কষ্ট দেওয়া উচিত না। না বুঝে কোনো কিছু করা ঠিক না। সম্মান চলে গেলে আর ফিরে পাওয়া যায় না।”

আঁচল আরও বলেন, “কারা এসব কথা ছড়িয়েছে, কেন ছড়িয়েছে, জানি না। ক্ষতি যা হওয়ার আমার হয়েছে গেছে। এ জন্য সবাইকে অনুরোধ করবে, কিছু পেলে তা যাচাই-বাছাই করা উচিত। পুরো 𝓰তথ্য না নিয়ে কারো সম্মানহানি করꦇা উচিত না।”

বিষয়গুলো নিয়ে বেশ বিব্রত আঁচল বলেন, “গুজব-ভালো নিউজ সব মিলিয়েই মিডিয়াপাড়া। মিথ্যার পেছনে না ছুটে আমাদের আসলে ভালোর দিকে ছোটা উচ🐓িত। যারাই আমাকে নিয়ে নিউজটা করেছেন তাদের কাছে অনুরোধ𝔍, সবকিছু আগে শুনে, যাচাই করে নিউজ করবেন।”

২০১১ সালে রাজু আহম্মেদ এর ‘ভুল’ এবং মাসুদ কায়নাতের ‘বেইলি রোড’ দিয়ে চলচ্চিত্র যাত্রা আঁচলের। এরপর থেকে নিয়মিত অভিনয় করে চলেছেন। ঢাকাই ছবির ফিট নায়িকা হিসেবেও সফ🉐লতা কম নয় তার। বিশেষ করে বাপ্পীর সঙ্গে জুটি বেঁধে হাফ ডজন ছবিতে অভিনয় করেছেন আঁচল। এ জুটির ‘জটিল প্রেম’ ছবিটি বানিজ্যিকভাবে দারুণ সফলতা পায় ২০১৩ সালে।