ভ্যালেন্সিয়া চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রী বাঁধন

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ৩, ২০২২, ১২:৫৭ পিএম

বাঁধনহারা আনন্দে ভাসছেন আজমেরী হক বাঁধন। এর কারণ এই অভিনেত্রীর অর্জনের খাতায় যুক্ত হয়েছে আরেকটি পালক। গুণী অ🦋ভিনেত্রী বাঁধন এবার পুরস্কৃত হয়েছেন স্পেনে। সেখানকার ৩৭তম ভ্যালেন্সিয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ‘সিনেমা জোভে’ সেরা অভিনেত্রী হয়েছেন তিনি। ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় অভিনয়ের জ𒐪ন্য তিনি এই পুরস্কারটি পান। অবশ্য পুরস্কারটি ভাগাভাগি করতে হয়েছে আরেক অভিনেত্রী ইয়েরবোলাত আলকোজার সঙ্গে। তিনিও সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন ‘হ্যাপিনেস’ ছবিটির জন্য। তবে ‘রেহানা মরিয়ম নূর’ ছবিটি শ্রেষ্ঠ ছবিরও পুরস্কার পেয়েছে একই উৎসবে। 

শনিবার (২ জুলাই) শেষ হয়েছে উৎসবটির এবারের আসর। অন☂ুষ্ঠানের সমাপ♚নী দিন ঘোষণা করা হয় বিজয়ীদের নাম। 

পুরস্কার প্রাপ্তির খবর সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন বাঁধন নিজেই। উচ্ছ𓃲্বাস প্রকাশ করে বাঁধন লিখেছেন, “সিনেমা জোভ-এ আমরা দুটি পুরস্কার পেয়েছি। এটা সত্যিই অনেক বড় সম্মান। ধন্যবাদ সিনেমা জোভ ও সম্মানিত জুরি বোর্ড আমাদের পুরস্কৃত করার জন্য। এটা আমাদের অনুপ্রেরণা জোগাবে।”

‘রেহানা মরিয়🌳ম নূর’ সিনেমার জন্য এর আগেও একাধিক পুরস্কার পেয়েছেন বাঁধন। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ‘এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসে’ সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন। আবার কেরালার চলচ্চিত্র উৎসবে পেয়েছেন বিশেষ সম্মান।

এছাড়া ৭৪তম কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদওর্শিত হয়েছিল ‘রেহান মরিয়ম নূর’। যেটা ছিল বাংলাদেশের সিনেমা ইতিহাসে নতুন অধ্যায়।