কোক স্টুডিও বাংলার নতুন চমক ‍‍‘সব লোকে কয়‍‍’

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ২২, ২০২২, ১২:১৮ পিএম

‘নাসেক নাসেক’ শীর্ষক গানের মাধ্যমে গত ২৩ ফেব্রুয়ারি বাংলাদেশে যাত্রা করে ‘কোক স্টুডিও বাংলা’। এরপর আরও কয়েকটি গান ⛄প্⭕রকাশিত হয়েছে এই প্ল্যাটফর্ম থেকে। ইতিমধ্যে গানগুলো বেশ দর্শকপ্রিয়তা অর্জন করেছে। 

এরই মধ্যে বিশ্ব সংগীত দিবস উপলক্ষে নতুন চমক নিয়ে এলোಞ ‘কোক স্টুডিও বাংলা’। মঙ্গলবার (২১ জুন) প্রকাশিত হয়েছে কোক স্টুডিও বাংলার নতুন গান ‘সব লোকে কয়‍‍`। গানটি করা হয়েছে বাংলার সাধক লালন ফকির ও প্রাচীন ভারতের কবি কবীর দাসের গানের সমন্বয়ে। এরমধ্যে লালনের ‍‍`সব লোকে কয়‍‍` এবং কবীরের ‍‍`কবীরা কুয়া এক হ্যায়‍‍`। নতুন এ গানটিতে কণ্ঠ দিয়েছেন কানিজ খন্দকার মিতু ও মুর্শিদাবাদী।

এ প্রসঙ্গে কোক স্টুডিও জানায়, “সব লোকে কয় গানটি উৎসর্গ করা হয়েছে মানুষের প্রতি মানুষের চিরন্♛তন ভালোবাসার প্রতি। মানব ইতিহাসের দিকে তাকালে দেখা যাবে, মানুষ সব সময় একটি অভিন্ন চেতনার অংশ হয়ে থেকেছে। মরমী কবি ফকির লালন শাহ ও কবীর দ💎াস সম্পর্কেও একই কথা বলা যেতে পারে। ভিন্ন সময়ে বসবাস করেও তারা একই কথা বলে গেছেন। তারা মানুষের সম্প্রীতি ও সহাবস্থানে বিশ্বাস করতেন।”

গানটির সঙ্গে পিয়ানো বাজিয়েছেন এই আয়োজনের সংগীত পরিচালক অর্ণব। এছাড়া পান্থ কানাইয়ের ড্রামস, অদিতের কি-বোর্ড ꦛও একতারা, জালালের বাঁশি’সহ অন্য যন্ত্রশিল্পীদের বাজনা এবং কোরাস পরিবেশনা গানটিতে ভিন্ন মাত্রা দিয়েছে। এরইমধ্যে ইউটিউবে মন্তব্যের ঘরে অসংখ্য দর্শক-শ্রোতা গানটির প্রশংসা করেছেন। এরই মধ্যে প্রথম ১৫ ঘণ্টায় ৫ লাখ ভিউয়ার পেয়েছে গানটি।

কোক স্টুডিও বাংলা থেকে প্রকাশিত অন্য গানগুলো হলো-অনিমেষ রায় ও পান্থ কানাইয়ের (নাসেক নাসেক), মমত𒐪াজ ও মিজানের (প্রার্থনা), অর্ণব ও রিপনের (চিলতে রোদ), ঋতুরাজ ও নন্দিতার (বুলবুলি), সুমি ও র‍্যাপ ব্যান্ড জালালি সেটের (ভবের পাগল)।