সকলের ভালোবাসা চাইলেন দীঘি

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ২৯, ২০২২, ১২:৫৯ পিএম

বয়স মাত্র ৬ বছর বয়সে মিষ্টি কথা আর চঞ্চলতায় সবাইকে মাতিয়েছিলেন শিশুশিল্পী ফারদিন দীঘি। কাজী হায়াতের হাত ধরেই বাংলা চলচ্চিত্রে দীঘির প্রথম অভিষেক দীঘির। সিনেমার 💮নাম ছিল ‘কাবুলিওয়ালা’। প্রথম সিনেমায় শিশুশিল্পীর ভূমিকায় অভিনয় করেই দীঘি সবার নজর কাড়েন। জিতꦍে নেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও।

এক যুগে দীঘি এখন পরিণত অভিনেত্রী। পূর্ণাঙ্গ নায়িকা হিসেবেও তার অভিষেক হয়েছে। ২০২১ সালে তার অভিনীত প্রথম সিনেমা ‘তুমি আছো তুমি নেই’ মুক্তি পায়। এরপর সিনেমা♐ জগতে উপহার দেন ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’।

এবার দীঘি আসছেন নতুন পরিচয়ে, নতুন প্ল্যাটফর্মে। ওয়েব দুনিয়ায় অভিষেক হচ্ছে তার। আগামী বৃহস্পতিবার (২ ꦗজুন) ওটিটি প্লাটফর্ম ‘চরকি’-তে মুক্তি পেতে যাচ্ছে দীঘির প্রথম ওয়েব ফিল্ম ‘শেষ চিঠি’। এটি পরিচালনা করেছেন সুমন ধর। সিনেমাটিতে দীঘি অভিনয় করেছেন তরুণ অভিনেতা ইয়াশ রোহানের বিপরীতে।

এরই মধ্যে শুক্রবার (২৭ মে) প্রকাশিত হয়েছে ওয়েব ফিল্মটির টিজার। এতে দীঘিকে কখ꧂নো দেখা গেছে লাজুক হাসিতে, কখনো আবার উদাস চাহনিতে জানান দিয়েছেন বেদনার। 

টিজারটি নিয়ে চরকি বলেছে, “তুলি আর শ্যামলের ছোট্ট পরিবারের ছোট্ট গল্প।” টিজার শেয়ার করে দীঘি তার ফেসবুকে লিখেছ🎃ে🌌ন, “শেষ চিঠি। অনেক ভালোবাসা চাই আপনাদের।”

এদিকে মুক্তির অপেক্ষায় রয়েছে বহুল আলোচিত সিনেমা ‘মুজিব : দ্য মেকিং অব আ ন্যাশন’। ছবিতে দীঘি ব🍰ঙ্গমাতা♛ শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ছোটবেলার ভূমিকায় অভিনয় করেছেন।