বডি শেমিংয়ের জবাব দিতে আসছে সোনাক্ষী

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ২০, ২০২২, ০২:২৮ পিএম

বলিউডের জনপ্রিয় নায়িকা সোনাক্ষী সিনহা। বলিউডের আরেক শক্তিমান অভিনেতা শত্রুঘ্ন সিনহার মেয়ে তিনি। সোনাক্ষীর বলিউড-যাত্রার পথ মোটেও মসৃণ ছিল না। কারণ, তার দৈহিক গঠন। ক্যারিয়ারের শুরুতে প্রচুর বডি শেমিংয়ের শিকার হয়েছেন এ অভিনেত্রী। 
পরিচালক সাতরাম রামানি এবার এই বডি শেমিংয়ের ওপর সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন। সিনেমার নাম ‍‍‘ডাবল এক্সএল‍‍’। এই সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন সোনাক্ষী। সিনেমাটি প্রসঙ্গে নায়িকা বলেন, “এখন এসব সহ্য হয়ে গেছে। ইন্ডাস্ট্রিতে পা রাখা মাত্র আমাকে বডি শেমিংয়ের শিকার হতে হয়েছে বারবার। এখন মোটেও পাত্তা দিই না।”
তবে এগুলো বন্ধ হওয়া উচিত বলে মনে করেন এই বলিউড অভিনেত্রী। 
সোনাক্ষী আরও বলেন, “আপনার সাইজ যা–ই হোক না কেন, লোকে আপনার ব্যাপারে কথা বলবেই। এখন এসব অনর্থক বলে মনে হয়। আমরা সব সময় রং, লিঙ্গ ও জাতি নিয়ে নানান কথা বলি। তাহলে ওজন বা শরীরের সাইজ কেনো বাদ যাবে? এই ভেদাভেদ আমাদের বন্ধ করা উচিত। তাই ডাবল এক্সএলের মতো ছবি খুব জরুরি। এই ছবিতে এমন দুই নারীর কথা বলা হয়েছে, যাদের প্রতিভা আছে, যারা নিজের শর্ত অনুযায়ী বাঁচে। তবে মুশকিল যে বাস্তব জীবনে এমন ঘটলে মানুষ তা কিছুতেই হজম করতে পারে না।”
‘ডাবল এক্সএল‍‍’ ছবিতে সোনাক্ষীর সঙ্গে দেখা যাবে আরেক বডি শেমিংয়ের শিকার অভিনেত্রী হুমা কোরেশিকে।
জানা যায়, চরিত্রকে ফুটিয়ে তুলতে তাদের শারীরিক পরিবর্তন আনতে হয়েছে। দুজনেই চিকন ছিলেন। তাই গল্পের প্রয়োজনে তাদেরকে মোটা হতে হয়েছে। তবে এই বিষয়টি নাকি বেশ উপভোগ করেছেন। কারণ, দুজনেই ভোজনরসিক।  
‘ডাবল এক্সএল‍‍’ ছবিতে সোনাক্ষী আর কোরেশি ছাড়া জাহির ইকবাল আছেন। এই ছবির গল্প লিখেছেন মুদসসর আজিজ।