মমতার সাহিত্য পুরস্কারে প্রশংসায় ভাসলেন শ্রাবন্তী

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ১১, ২০২২, ০৫:০১ পিএম

সাহিত্যে ♊বিশেষ অবদানের জন্য ভারতের পশ্চিমবঙ্গের বাংলা আকাদেমি পুরস্কার পেয়েছেন মুখ্যমন্ত্রী মমꦗতা বন্দ্যোপাধ্যায়। সোমবার (৯ মে) রবীন্দ্রজয়ন্তীর দিনে রাজ্য সরকারের ‘কবি প্রণাম’ অনুষ্ঠানে তাকে বাংলা আকাদেমি প্রবর্তিত নতুন বিশেষ পুরস্কার দেওয়া হয়।

ভারতীয় একটি সংবাদমাধ্যমে এই অভিনেত্রী বলেন, “এটা খুবই ভালো খবর। দীর্ঘদিন ধরে দিদি কবিতা লিখছেন। দিদির য෴ে কাব্যের প্রতি ভালোবাসা, তা এত দিনে সম্মানিত হলো, তা ভেবেই ভালো লাগছে। আশা করব, দিদি আরও আরও ভালো কাজ করুন এবং সম্মান পান।”

এদিকে মমতা পুরস্কৃত হওয়ার পর বিষয়টি নিয়ে জোর সমালোচনা চলছে। এর প্রতিবাদে সাহিౠত্য আকাদেমির উপদেষ্টা পরিষদ থেকে ইস্তফা দিয়েছেন লেখক অনাদিরঞ্জন বিশ্বাস। এছাড়া পশ্চিমবঙ্গের লেখক, গবেষক রত্না রশিদ বন্দ্যোপাধ্যায় অন্নদাশঙ্কর স্মারক সম্মান ফিরিয়ে দিয়েছেন। মমতাকে এই সম্মাননা দেওয়ার বিষয়ে তাদের আপত্তি মূলত বইটির মান নিয়ে। সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে এখন নানা রকম মন্তব্য করছেন নেটিজেনরা। এদিকে এ বিষয়ে নিজের মন্তব্য রাখলেন টালিপাড়ার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এ প্রাপ্তি তাকে আন্দোলিত করেছে।

গত বছর পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগ দেন টালিউড অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। শুধু তা-ই নয়, বেহালা পশ্চিম কেন্দ্র থেকে বিজেপির টিকিটও পেয়ে যান। কিন্তু তৃণমূলের প্রার্থী পার্থ চট্টোপাধ্যায়ের কাছে হেরে যান শ্রাবন্তী। তবে একই বছরের শেষের দিক বিজেপি ছাড়ার 🃏আনুষ্ঠানিক ঘোষণা দেন এই অভিনেত্রী।

আরও সংবাদ