বাবা-মাকে বৃদ্ধাশ্রমে রাখার পক্ষে যুক্তি দিয়ে বিতর্কে সুদীপ্তা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ৯, ২০২২, ০৩:৪৯ পিএম

মা দিবসে বাবা-মাকে বৃদ্ধাশ্রমে রাখার পক্ষে যুক্তি দিয়ে বিতর্কে জড়ালেন ভারতীয় বাংলা সিনেমার জনপ্রিয় 🎉অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী।

রোববার (৮ মে) ছিল বিশ্ব মা দিব༒স। এদিন টালিউডের নির্মাতা সপ্তর্ষি রায় ফেসবুকে লেখেন, “বলছিলাম, সবাই যদি মা෴কে এত ভালোবাসেন, তাহলে বৃদ্ধাবাসগুলোতে কারা থাকেন? তাদের ছেলেমেয়েরা বোধহয় কেউই এই ফেবুপাড়ায় নেই!”

এ পোস্টের কমেন্ট বক্সে সপ্তর্ষিকে সমর্থন করে অধিকাংশ নেটিজেন মন্তব্য করেন। কিন্তু সুদীপ্তার মন্তব্য নিয়ে তৈরি হয় বিতর্ক। বাবা-মাকে বৃদ্ধাশ্রমে রাখার পক্ষে যুক্তি দিয়ে সুদীপ্তা চক্রবর্তী কমেন্ট বক্সে লিখেন—“বৃদ্ধাবাসের সঙ্গে মা-বাবাকে না ভালোবাসার কোনো সম্পর্ক কিন্তু নেই। আজকের নিউক্লিয়ার ফ্যামিলির দায়িত্ববান ছেলে-মেয়েরা বাবা-মাকে বৃদ্ধাবাসে রাখেন তাদের সুবিধার জন্যই। আমরা সারাদিন কাজের পেছনে ছুটবো, টাকা রোজগার করবো, বাচ𒆙্চা মানুষ করবো, নানা দায়িত্ব পালন করব আর সারা দিন মা-বাবা একা একা বাড়িতে বসে টিভি সিরিয়াল দেখে একাকিত্ব কাটানোর ব্যর্থ চেষ্টা করবেন।”

সুদীপ্তা আরও উল্লেখ করেন, “কোনো জরুরি কাজের সময়ে কাউকে ত♈ক্ষুনি আশেপাশে পাবেন না। এমন অবস্থায় রেখে দেওয়ার চেয়ে অনেক স্বাস্থ্যকর হলো সমবয়সী আরও অনেকগুলো মানুষের সঙ্গে অবসর জীবন কাটানো। দরকারে মেডিকেল ইমারজেন🥃্সিতে পাশে সঠিক প্রশিক্ষণপ্রাপ্ত লোকজন পাওয়া অনেক বেশি জরুরি।”

অনেকেই সুদীপ্তার এই যুক্তির সঙ্গে সহমত পোষণ করেছেন। তবে বিষয়টি নিয়ে জোর সমালোচন🔯া চললেও আর 🍌কোনো মন্তব্য করেননি এই অভিনেত্রী।