‘গলুই’-এর প্রদর্শনী বন্ধ করে দিলেন ডিসি

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: মে ৯, ২০২২, ০২:১৭ পিএম

ঈদে মুক্তি পেয়েছে সরকারি অনুদানের নির্মিত সিনেমা ‘গলুই’। শাকিব খান ও পূজা চেরি অভিনীত ছবিটি দেশের প্রায় ৩০টি সিনেমা হলে প্রদর্শিত হচ্ছে। জামালপুরের মেলান্দহে ছবিটি প্রদর্শিত হচ্ছিল স্থানীয় শিল্পকলা একাডেমিতে। তাতে বাদ সাধেন জামালপুরের জেলা প্রশাসক। শিল্পকলা একাডেমিতে বাণিজ্যিক সিনেমা প্রদর্শিত হবে না—জানিয়ে ‘গলুই’ প্রদর্শনী বন্ধ করে দেন জেলা প্রশাসক (ডি🔯সি) মুর্শেদা জামান।

বিষয়টি নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ‘গলুই’ সিনেমার নির্মাতা এস এ হক অলিক। তিনি গণমাধ্যমকে বলেন, “যেহেতু জামালপুরে কোনো সিনেমা হল নেই, তাই আমরা সিনেমাটি মুক্তির জন্য প্রথমে শিল্পকলা একাডেমিকে বেছে নিয়েছিলাম। একাডেমির দায়িত্বে থাকা ও স🍨েখানকার পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনুমতি নিয়ে ছবিটি চালানোর ব্যবস্থা করি। কিন্তু চাঁদরাতে সেখানকার ডিসি এটি প্রদর্শনীতে বাধা 💞দেন। বিষয়টি নিয়ে ডিসির সঙ্গেও কথা বলি এবং ছবিটি চালানোর ব্যবস্থা করে দেওয়ার অনুরোধ করি।”

এস এ হক আরও বলেন, “৫ তারিখে🌃 এসে তিনি আবার ছবিটি বন্ধ করে দেন। তখন ১৯১৮ সালের একটি আইন আমাদের সামনে তুলে ধরেন এবং শো বন্ধ করে দেওয়ার হুকুমও দেন। কোনো উপায় না দেখে গত দুদিনের শোর বিক্রির টিকিট দর্শকদের ফিরিয়ে দিয়েছি।”

বিষয়টি নিয়ে জামালপুরের জেলা প্রশাসক মুর্শেদা💛 জামানের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

রোমান্টিক গল্পের সিনেমা ‘গলুই’♛ ২০২০-২১ অর্থবছরে সরকারি অনুদান পায়। সিনেমায় শাকিব-পূজার পাশাপাশি আরও অভিনয় করছেন আজিজুল হাকিম, সমু চৌধুরী, ঝুনা চৌধুরী।