অস্কার মঞ্চে থাপ্পড়-কাণ্ড

বড়সড় শাস্তি পেতে পারেন উইল স্মিথ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ৮, ২০২২, ১২:৩৬ পিএম

অস্কার মঞ্চে ক্রিস 🍸রককে চড় মেরে অভিনেতা উইল স্মিথ বিশ্বজুড়ে আলোচিত ‘𒈔থাপ্পড়-কাণ্ডে’র জন্ম দেন। তবে পরক্ষণেই ক্ষমা চেয়েছেন, দ্য একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের কর্তৃপক্ষের কাছে, পদত্যাগপত্রও দিয়েছেন। তবু তার পিছু ছাড়ছে না দুঃসংবাদ।

অস্কার মঞ্চের থাপ্পড়-কাণ্ডের পর থেকে স্মিথের জীবন যেন বদলে গেছে। একের পর এক দুঃসংবাদ পাচ্ছেন তিনি। এর মধ্যেই শুটিং বন্ধ হয়েছে, অনেক সিনেমা থেকে বাদ পড়ার সম্ভাবনাও নাকি  তৈরি হয়েছে। এমন সব খবরের ভিড়ে স্মিথের জন্য অস্কার কমিটির পক্ষ থেকে খুব শিগগি✤র আরও একটি দুঃসংবাদ আসছে।

জানা গেছে, অস্কার কমিটি স্মিথের ব্যাপারে শিগগিরই একটি সিদ্ধান্তে আসতে চাই♒ছে। শুধু তা-ই নয়, একাডেমি বলছে, স্মিথ তাদের বিশ্বাস ভেঙেছেন, যার ফল হতে পারে সুদূর🌟প্রসারী।

আরও জানা গেছে, উইল স্মিথের নিষেধাজ্ঞা♉র বিষয়ে সম্ভাব্য সমাধানের পথ খুঁজছে একাডেমি। এ কারণে গত বুধবার (৬ এপ্রিল) দ্য একাডেমি অ🉐ব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের সভাপতি ডেভিড রুবিন একাডেমির বোর্ড অব গভর্নরের কাছে চিঠি লিখেছেন।

চিঠিতে তিনি জানিয়েছেন, ১৮ এপ্রিল তাদের বার্ষিক মিটিং হওয়ার কথা থাকলেও, সেটা ১০ দিন এগিয়ে শুক্রবার (৮ এপ্রিল) যুক্তরাষ্ট্রের💙 সময় অনুযায়ী সকাল ৯টায় নির্ধ𓂃ারণ করা হয়েছে।

চিঠিতে উ💝ইল স্মিথ প্রসঙ্গে সভাপতি জানান, স্মিথের বিরুদ্ধে সিদ্ধান্ত নেওয়ার জন্য বোর্ড মিটিংয়ের অন্তত ১৫ 🌠দিন আগে স্মিথকে একটি নোটিশ দিতে হবে। পাশাপাশি সেই মিটিংয়ের কমপক্ষে পাঁচ দিন আগে বোর্ডের কাছে স্মিথকে একটি লিখিত বিবৃতি দেওয়ারও সুযোগ দিতে হবে।

গত শুক্রবার (১ এপ্রিল) এক বিবৃতিতে স্মিথও জানিয়েছেন, তিনি যা করেছেন, তা ছিল মর্মান্তিক, বেদনাদায়ক ও অমার্জনীয়। এমন কথা কি আর সব সময় চিড়ে ভিজে! চিড়ে ভেজাতে হয়তো ♔এবার স্মিথের কপালে শাস্তির কলঙ্ক টিকা পড়তে যাচ্ছে।

গত ২৭ মার্চ রাতে অস্কার অ্যাওয়ার্ডসের মঞ্চে পুরস্কার দিতে আসেন ক🧸মেডিয়ান ক্রিস রক। এ সময় দর্শক সারিতে বসা উইল স্মিথের স্ত্রী জ্যাডাকে নিয়ে রসিকতা করেন ক꧟্রিস। অ্যালোপেসিয়ায় আক্রান্ত জ্যাডার চুল পড়া নিয়ে কৌতুক করায় বিষয়টি স্বাভাবিকভাবে নেননি স্মিথ।