বিভেদ ভুলে ‘সোনার চর’-এ মৌসুমী-জায়েদ

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ২, ২০২১, ০২:৫৪ পিএম

২০১৯ সালের ঘটনা। চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে জায়েদ-মিশা প্যানেলের প্রতিদ্বন্দ্বী হয়েছিলেন মৌসুমী। ছিলেন সভাপতি পদপ্রার্থী। সেসময় তাদের মধ্যে নির্বাচনকেন্দ্রিক নানা দ্বন্দ্ব তৈরি হয়। বাক্যযুদ্ধ হয়। সেই নির্বাচনের মিশা সওদাগরের কাছে পরাজিত হন মৌসুমী। এরপর কেটে গেছে দুই বছর। এই সমꩲয়ে এফডিসিতে  তাদের একমঞ্চে দেখানো যায়নি। এক প্রকার মুখ দেখাদেখিও বন্ধ ছিল।

তবে এবার সেই বিরোধের অবসান হতে চলেছে। ‘সোনার চর’ নামে একটি ছবিতে অভꦐিনয় করতে দেখা যাবে মৌসুমী ও জায়েদ খানকে। এটি পরিচালনা করবেন জাহিদ হোসেন।

মৌসুমীর সঙ্গে চলচ্চিত্রে অভিনয়ের ব♛িষয়টিকে পেশাদারিত্বের দৃষ্টিতে দেখছেন জায়েদ খান। তিনি বলেন, “মৌসুমী দেশের জনপ্রিয় একজন অভিনেত্রী। তার সঙ্গে অভিনয় করতে পারাটা আনন্দের। নির্বাচনে কী হয়েছে—তা ভেবে এখন সময় নষ্ট করার মানে হয় না। আমরা পেশাদার শিল্পꦕী। শত্রুর সঙ্গে অভিনয় করতে আপত্তি থাকার কথা নয়। আর মৌসুমী তো আমাদের শত্রু নন। তার ছবি দেখেই তো বড় হয়েছি। আমি মনে করি, দারুণ একটি ছবি হতে যাচ্ছে।”

যদিও এই 🤡ছবিতে জায়েদ খানের নায়িকা হ♑িসেবে মৌসুমীকে দেখা যাবে না। নায়িকার বড়বোনের চরিত্রে অভিনয় করবেন তিনি।

ছবি সম্পর্কে মৌসুমী বলেন, “জাহিদ হোসেন ভালো পরিচা💮লক। আগেও তার পরিচালনায় অভিনয় করেছি। আমার চরিত্রটি বেশ শক্তিশালী। আশাকরি দর্শক ভালো একটি সিনেমা পাবেন।”

এদিকে এই ছবিতে লাঠিয়াল চরিত্রে অভিনয় করবেন ওমর সানি। ছবিটি নিয়ে বেশ উচ্ছ্বসিত তিনি। সানি ꦜবলেন, “অনেক দিন পর ভালো একটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছি। আমাকে ব্যতিক্রমী একটি চরিত্রে দেখা যাবে। করোনার খারাপ সময়টায় ভালো একজন পরিচালকের ছবিতে কাজ করতে পারব ভেবে ভালো লাগছে।”

ছবির পরিচালক জাহিদ হোসেন বলেন, “এটি ১৯৭৫ থেকে ১৯৮১ সালের গল্পের সিনেমা। এই ছবিতে ওমর সানি-মৌসুমীকে ভিন্নরূপে দেখা যাবে। দারুণ চ্যালেঞ্জিং চরিত্রে তারা অভিনয় করবেন। পদ্মা পাড়ের দিকে শুটিংয়ের পর𒆙িকল্পনা আছে।”

এক্সেল ফিল্মসের ব্যানারে ‘সোনার চর’ সিনেমাটি প্রযোজনা করবেন প্রযোজক জাহাঙ্গীর সিকদার। তিনি জানিয়েছেন, ছবির নায়ি🐈কা কে হবেন—তা নিয়ে চূড়ান্ত আলোচনা চলছে। আগামী ১৫ সেপ্টেম্বর 𝔍থেকে ছবিটির শুটিং শুরু হবে। তার আগেই নায়িকা চূড়ান্ত হবে।