অস্কার একাডেমি থেকে উইল স্মিথের পদত্যাগ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২, ২০২২, ১০:৫৭ এএম

বিশ্ব চলচ্চিত্র অঙ্গনের সবচেয়ে বড় আসর অস্কার অনুষ্ঠানের উপস্থাপক ও কৌতুক অভিনেতা ক্রিস রককে চড় মারার ঘটনায় বিশ্বজুড়ে সমালোচিত হলিউড তারকা উইল স্মিথ। এ ঘটনার জেরে শ♎ুক্রবার অস্কার একাডেমি অব মোশন পিকচার আর্ট অ্যান্ড সায়েন্স থেকে পদত্যাগ করেছেন তিনি।

বিবিসি জানায়, একাডেমি তার পদত্যাগপত্র গ্রহণ করেছে। তবে একই অনুষ্🌞ঠানের আচরণবি💎ধি ভঙ্গের ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়াও চালিয়ে যাবে তারা।

এক বিবৃতিতে উইল স্মিথ বলেন, “চুরানব্বইতম অস্কার একাডেমি পুরস্কার অনুষ্ঠানে আমার আচরণ ছিল মর্মান্তিক, বেদনাদায়ক🐭 এবং অমার্জনীয়।”

অ্যালোপেশিয়া রোগে আক্রান্ত স্ত্রীর চুল পড়া নিয়ে ঠাট্টা করায় গত রোববার অস্কার অনুষ্ঠান উপস্থাপক ক্রিস রককে মঞ্চে উঠে চড় মারেন উইল স্মিথ। এর এক ঘণ্টা পরই কিং রিচার্ড চলচ্চিত্রে অভিন🤪য়ের জন্য শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পান তিনি।

যদিও এই ক𒉰াণ্ডের পর ক্রিস রক ও অস্কার একাডেমির কাছে দুঃখ প্রকাশ করে ক্ষমা চান উইল স্মিথ। তবে একাডেমি থেকে পদত্যাগের কারণে ভবꦇিষ্যতে অস্কারের কোনো আসরে ভোট দিতে পারবেন না উইল স্মিথ।

🔯তবে পদত🌼্যাগ করলেও তার প্রাপ্ত পুরস্কার ফেরত নিচ্ছে না কমিটি। ভবিষ্যতেও পুরস্কারের জন্য মনোয়ন পাবেন তিনি, অস্কার অনুষ্ঠানে আমন্ত্রণও পেতে পারেন।