স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এক মঞ্চে স্করপিয়নস ও চিরকুট

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মার্চ ৩১, ২০২২, ০৩:৫২ পিএম

১৯৬৫ সাল থেক🐷ে😼 মেটাল ও হার্ড রক করছে ব্যান্ড দল ‘স্করপিয়নস’। জার্মানির হানোফার শহরের ব্যান্ড এটি। বিশ্বের অনেক ব্যান্ড দলের মতো বাংলাদেশের অনেক গানের দলের কাছেও তারা আদর্শ। সেই স্করপিয়নসের সঙ্গে একই মঞ্চে গাইবে বাংলাদেশের চিরকুট।

স্বাধীনত𒆙ার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আগামী ৬ মে এই কনসার্টের আয়োজন করেছে তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ꦦের আইসিটি বিভাগ। কনসার্টটি হবে নিউ ইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে।

‘স্করপিয়নস’-এর অফিসিয়াল ফেসবুক পেজ থেকেও শেয়ার করা হয়েছে একটি পোস্টার। যেখানে ক্যাপশন🐻 দেওয়া হয়েছে,‘ বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদ༒যাপনে ঐতিহাসিক কনসার্টের জন্য আমরা প্রস্তুত। নিউ ইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে দেখা হচ্ছে।

বাংলাদেশ থেকে সেখানে থাকছে জনপ্রিয় ব্যান্ড ‘চিরকুট’। দলটির সদস্যরা গণমাধ্যমকে বলেন,‘‘ব্যান্ড মিউজিকের ইতিহাসে সেরা ব্যান্ড ‘স্করপিয়নস’ ম্যাডিসন স্কয়ার গার্ডেনে ‘গোল্ডেন জুবিলি কনসার্ট ফর বাংলাদেশ’-এ পারফর্ম করবে। এবং আপনাদের ভালোবাসার ‘চিরকুট’ তাদের সঙ্গে বিশেষ অতিথি হিসেবে স্টেজ ভাগাভাগি করবে। আমাদের ২০ বছর পূর্তি উদযাপন এর চেয়ে বড় হতে পারে না! আমরা বিশ্বা๊স করি, এটা পুরো দেশের জন্যই একটা গৌরবের মুহূর্ত।”

ম্যাডিসন স্কয়ারে আয়োজনটি করার কারণটিও ঐতিহাসিক। ১৯৭১ সালের ১ আগস্ট প্রায় ৪০ হাজার দর্শকে জমজমাট কনসার্ট হয়ে উঠেছিল এখানে। উদ্দেশ্য ছিꦬল- যুদ্ধ-বিধ্বস্ত বাংলাদেশের জন্য তহবিল গঠন ও স্বাধীনতার বার্তা ছড়িয়ে দেওয়া। সেদিন পারফর্ম করেছিলেন বব ডিলান, রবি শঙ্𝓰কর, এরিক ক্ল্যাপটন, জর্জ হ্যারিসন, বিলি প্রিস্টন, লিয়ন রাসেলের মতো সংগীত তারকারা।