শ্রাবন্তীর বিরুদ্ধে মামলা, হতে পারে কারাদণ্ড

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মার্চ ১, ২০২২, ০৩:৩৫ পিএম

সময়টা ভালো কাটছে না টালিউড কুইনখ্যাত শ্রাবন্তী চ্যাটার্জির। বারবার জড়িয়ে পড়ছেন বিতর্কে। তবে এবার পড়লেন একেবারে আইনি ঝামেলায়। বন্য প্রাণী সুরক🥀্ষা আইনে শ্রাবন🌌্তীর বিরুদ্ধে মামলা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে অভিনেত্রীর ৭ বছরের কারাদণ্ড পর্যন্ত হতে পারে।

সামাজিক যোগাযোগমাধ্যমে গত ১৫ জানুয়া😼রি একটি ছবি পোস্ট করেছিলেন শ্রাবন্তী। এতে দেখা যায়, একটি বেজিকে হাতে নিয়ে রেখেছেন অভিনেত্রী। ওই বেজির গলায় ছিল বকলস এবং বাঁধা ছিল মোটা চেইনের সঙ্গে। ছবিটির ক্যাপশনে শ্রাবন্তী লিখেছিলেন, ‘আচমকা ছোট্ট বন্ধুটির সঙ্গে দেখা হলো’।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, সেই ছবিটি নিয়েই পরে মামলার মুখে পড়েন শ্রাবন্তী। তার বিরুদ্ধে ভারতের বন্য প্র❀াণী সুরক্ষা আইনে মামলা হয়েছে। তবে বিষয়টি নিয়ে এখনই কোনো মন্তব্য করতে নারাজ শ্রাবন্তী। তার আইনজীবী এস কে হাবিবউদ্দিন জানান, ‘সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তার সঙ্গে দেখা করে তারা আগে পুরো বিষয়টি সম্পর্কে ভালোভাবে জানবেন। এরপরই পরবর্তী পদক্ষেপ নির্ধারণ করা হবে।

এদিকে ভারতের বন দপ্তরের এক উচ্চপদস্থ কর্মকর্তা বলেন, ‘‘বন্য প্🐟রাণীকে এভাবে বন্♈দি করে রাখা শুধু যে অপরাধ তা নয়, শ্রাবন্তীর মতো একজন তারকা যদি এমন কাজ করেন তা দেখে অনেকে প্রভাবিত হতে পারেন। অভিনেত্রীর উচিত বন দপ্তরের সঙ্গে সহযোগিতা করা এবং বন্য প্রাণী সংরক্ষণের এই লড়াইয়ে আমাদের সাহায্য করা।’’