স্বপ্নের নায়ক-নায়িকা দেখতে এফডিসিতে ভক্তরা

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২২, ০১:২৬ পিএম

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ চলছে। নির্বাচন ঘিরে এফডিসিতে বসেছে বড় পর্দার তারকাদের মিলনমেলা। চলচ্চিত্রের কাঙ্ক্ষিত শিল্পীদের একঝলক দেখতে এফডিসির গ🤪েটে ভিড় করেছেন অসংখ্য ভক্ত। 

শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল ৯টা থেকে ভোট শুরু হয়।এবারের নির্বাচনে তারকা অভিনয়শিল্পীদের সমন্বয়ে গড়া দুটি প্যানেল অংশ নিয়েছে। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) অবস্থিত শিল্পী সমিতির স্টাডি রুমে ভোট চলবে বিকেল ৫টা পর্যন্ত। নির্বাচনে ৪২৮ জন ভোটার ২১ট🐎ি পদে তাদের প্রতিনিধি বাছাই করবেন।

নির্বাচন ঘিরে রয়েছে দুই প্যানেলের সদস্যদের পাল্টাপাল্টি অভিযোগ। সেই সঙ্গে নবীন-প্রবীণ তারকাদের পদচারণে মুখরিত এফডিসি প্রাঙ্গণ। হাই ভোল্টেজ এই নির্বাচন ঘিরে আলোচনার শ♎েষ নেই। তারকাবহুল এ নির্বাচন এখন দেশবাসীর দৃষ্টি আকর্ষণ করেছে।

কাঙ্ক্ষিত নির্বাচনের দি♔ন সেই প্রমাণ মিলল। এফডিসির সামনে সকাল থেকেই দেখা যাচ্ছে হাজারও মানুষের আনাগোনা। বেশির ভাগই এসেছেন দূরদূরান্ত থেকে।

ভক্তদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রিয় তারকারা নির্বাচন 🃏করছেন, ভোট দেবেন। একনজর 🅘সবাইকে দেখার জন্যই ছুটে এসেছেন তারা।

রাজধানীর বাড্ডা থেকে আসা জাহিদ হোসেন বলেন, ‘‘এফডিসিতে শিল্পীদের নির্বাচন দেখার জন্য অনেক দিন আগের থেকে প্✨রস্তুতি নিয়েছি। ‍কিন্তু দুঃখের বিষয়, আমরা ভেতরে ঢুকে নির্বাচন দেখতে পারছি না। তবে আমাদের পছন্দের নায়ক-নায়িকাদের চেহারাটা একবার দেখব বলে গেটের সামনে দাঁড়িয়ে আছি।’’

রাজধানীর ম♛তিঝিলের বাসিন্দা জোবায়ের বলেন, “আমার প্রিয় প্যানেল কাঞ্চন-নিপুণ। আমি অভিনয়ের সঙ্গে যুক্ত অর্থাৎ সহকারী শিল্পী হিসেবে কাজ করছি। আমি দেখেছি, করোনার সময় তারা গোপনে মানুষের পাশে দাঁড়িয়েছেন।”

নওগাঁ থেকে আসা ফাহিম মাহমুদ জানান, “অভিনয় যারা করে তাদের তো সব সময় দেখি না। তাই আমি অনেক কষ্ট করে গ্রাম থেকে নায়ক-নায়িকাদের দেখার জন্য আসছি। আমরা চাই, সুন্দর একটা নির্বাচন হোক, যেন কোনো মারামারি না হয়।&rsquꦛo;’ 

এদিকে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিএফডিসির গেটে তৎপর রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। শিল্পী সমিতির সদস্য ছাড়া অন্য কাউকেই ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। ভোটারদের আইডি কার্ড প্রদর্শন করে ভেতরে প্রবেশ করতে হচ্ছে।
 
নির্বাচনে কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন একুশে পদকপ্রাপ্ত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। এই প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদের প্রার্থী হয়েছেন চিত্🐼রনায়িকা নিপুণ।

অপর দিকে মিশা-জায়েদ প্যানেল থেকে সভাপতি পদে প্রার্থী খলচরিত্রের জনপ্রিয় অভিনেতা মিশা সওদাগর। এই প্যানেল𒁏ে সাধারণ সম্পাদক পদে প্রার্থী চিত্রনায়ক জায়েদ খান। এর আগে দুইবার এই প্যানেল শিল্পী সমিতির প্রতিনিধিত্ব করেছে।

এবার নির꧑্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। তার সঙ্গে থাকছেন বি এইচ নিশান ও বজলুর রশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে থাকছেন পরিচালক সোহানুর রহমান সোহান।