চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

এফডিসির গেটে সাংবাদিক-পুলিশ ধাক্কাধাক্কি

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২২, ১১:৩২ এএম

কড়া নিরাপত্তায় রাজধানীর বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্ব♚াচনের ভোট গ্রহণ। আইনশৃঙ্খলা বাহিনীর সদ𒈔স্যরা কঠোর অবস্থানে রয়েছেন। নির্বাচন কেন্দ্রে প্রবেশ নিয়ে সাংবাদিকদের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কির ঘটনাও ঘটেছে বলে খবর পাওয়া গেছে।

শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল থেকে&nb𒀰sp;ভোট গ্রহণ শুরু হয়। এবারের নির্বাচনে তারকা অভিনয়শিল্পীদের সমন্💙বয়ে গড়া দুটি প্যানেল অংশ নিচ্ছে।

সকালে এফডিসি গেটের সামনে গিয়ে দেখা যায়, শিল্পী সমিতির সদস্যদের🐷 ছাড়া অন্যদের এফডিসির ভেতরে প্রবেশের অনুমতি দিচ্ছে না পুলিশ। নির্দিষ্ট গণমাধ্যম ছাড়া অন্যান্য সাংবাদিকদেরও ভেতরে&nb🧸sp;প্রবেশে বাধা দেওয়া হচ্ছে।

পুলিশ সদস্যরা জানান💞, নিরাপত্তার জন্য কিছু সতর্কতা নেওয়া হয়েছে। ভোটারদেরও আইডি কার্ড প্রদর্শন করে ভেত𒀰রে প্রবেশ করতে হচ্ছে।

সকাল ৯টা থেকে ভোট শুরু হয়। শিল্পী সমিতির স্টাডি রুমে ভোট চলবে বিকেল ৫টা পর্যন্ত। নির্বাচনে ৪২৮ জন ভ🐲োটার ২১টি পদে তাদের প্রতিনিধি 𝓀বাছাই করবেন।

নির্বাচনে কাঞ্চন-নিপুণ প্যানেল থেক🔯ে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন একুশে পদকপ্রাপ্ত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। এই প্যানেল থেকে সাধারণ সম্পাদক ൲পদের প্রার্থী হয়েছেন চিত্রনায়িকা নিপুণ।

অপর দিকে মিশা-জায়েদ প্যানেল থেকে সভাপতি পদে প্রার্থী খলচরিত্রেﷺর জনপ্রিয় অভিনেতা মিশা সওদাগর। এই প্যানেলে সাধারণ সম্পাদক পদে প্রার্থী চিত্রনায়ক জায়েদ খান। এর আগে দুই♊বার এই প্যানেল শিল্পী সমিতির প্রতিনিধিত্ব করেছে।

দুটি সহসভাপতি পদে কাঞ্চন-নিপুণ পরিষদের প্রার্থী চিত্রনায়ক রিয়াজ ও ডি এ তায়েব। অন্যদিকে এই দুই পদে মিশা-জায়েদ প্যানেলের প⛄্রার্থী চিত্রনায়ক মাসুম পಞারভেজ রুবেল ও খলচরিত্রের অভিনেতা ডিপজল।

সহসাধারণ সম্পাদক ও সাংগঠনিক পদে লড়ছেন কাঞ্চন-নিপুণ🅘 পরিষদের যথাক্রমে সায়মন ও শাহনূর। এই🐓 দুই পদে মিশা-জায়েদ পরিষদের প্রার্থী যথাক্রমে সুব্রত ও আলেকজান্ডার বো।

এছাড়া আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বী নিরব ও জয় ♈চৌধুরী। দপ্তর ও প্রচার সম্পাদক পদে আরমান ও জ্যাকি আলমগীর। ইমন ও জাকির হোসেনের লড়াই হবে সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে। কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বী ফরহাদ ও আজাদ খান।

১১টি কার্যনির্বাহী সদস্🌠য পদের জন্য নির্বাচনে লড়ছেন ২৪ জন। তারা হলেন অঞ্জনা, অরুণা বিশ্বাস, অমিত হাসান, আলীরাজ, আফজাল শরীফ, আসিফ ইকবাল, কেয়া, গাংগুয়া, চুন্নু, জেসমিন, ডন, 🅘নাদির খান, নানা শাহ, ফেরদৌস, বাপ্পারাজ, মৌসুমী, হরবোলা, রোজিনা, শাকিল খান, সুচরিতা, সাংকুপাঞ্জা, সীমান্ত ও হাসান জাহাঙ্গীর।

শিল্পী সমিতির নির্ব🧔াচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। কমিশনের বাকি দুই সদস্য বি এইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী।

নির্বাচনের আপিল বোর্ডের চ🔥েয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেন আপিল বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।