এফডিসির নান্দনিক মসজিদ উদ্বোধন ২০ জানুয়ারি 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২, ১২:৫০ পিএম

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপ♉োরেশনে (এফডিসি) নির্মাণ করা হয়েছে নান্দনিক মসজিদ। ২০ জানুয়ারি বৃহস্পতিবার মসজিদটি উদ্বোধন করা হবে। মসজিদটি স্থাপন হয় চলচ্চিত্রের আঁতুড়ঘরখ্যাত এই স্থানে। থার্মেক্স গ্রুপের এমডি নরসিংদীর দানবীর আবদুল কাদির মোল্লার অর্থায়নে পুনর্নির্মাণের কাজটি সম্পন্ন হয়েছে।

দৃষ্টিনন্দন এই মসজিদের ওপরের অংশের দুই পাশে নির্মিত হয়েছে সুউচ্চ মিনার। মাঝখানের গম্বুজে রয়ে𓃲ছে কারুকার্য। উদ্বোধনের আগে এর সামনের অংশের ঝর্ণা স্পটসহ লাইটিং করা হয়🅰েছে। এছাড়া গেট ডেকোরেশন, সাউন্ড ও স্টেজও নির্মাণ হচ্ছে।

মসজিদটি উদ্বোধন করবেন আবদুল কাদির মোল্লা এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, প্রযোজক, পরিচালক সমিতির নেতারা এবং শিল্🍨পীদের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন মসজিদটির নির্মাণসংশ্লিষ্ট কাজের সঙ্গে যুক্ত অভিনেতা সনি রহমান।

২০১৮ সালের ১২ ডিসেম্বꦑর এফডিসির এই মসজিদটির পুনর্নির্মাণের ভিত্তিপ্রস্তুর স্থাপন করা হয়। মসজিদটি নির্মাণে ব্যয় হয়েছে পৌনে তিন কোটি টাকা। সৌন্দর্যবর্ধনে তিনটি ঝাড়বাতি উপহার দিয়েছেন চিত্রনায়িকা নিཧপুণ। মসজিদে কার্পেটের ব্যবস্থা করেছেন খাসজমিন সিনেমার প্রযোজক সুজন।