বিশেষ প্রদর্শনীতে কাঁদলেন বাঁধন

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ১১, ২০২১, ০৯:৩৯ এএম

দেশের সাংবাদিকদের সম্মানে ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার বিশেষ প্রদর্শনীর আয়োজন করে সংশ্লিষ্টরা। বুধবার (১০ নভেম্বর) সন্ধ্যায় মহাখালীর এসকেএস টাওয়ারের স্ট꧑ার সিনেপ্লেক্সে অনুষ্ঠিত এই প্রদর্শনীতে উপস্থিত ছিলেন বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা। এ সময় উপস্থিত ছিলেন সিনেমাটির পরিচালক আব্দুল্লাহ মোহাম্মদ সাদ, অভিনেত্রী বাঁধনসহ আরও অনেকে।

বিশেষ প্রদর্শনীতে বাঁধন গণমা🎐ধ্যমের সঙ্গে কথা বললেও সাদ এসেছিলেন কিছু সময়ের জন্য। সিনেমা শুরু হওয়ার আগে তিনি সিনেমার সঙ্গে জড়িত সবাইকে ধন্যবাদ জানিয়ে ♈তাদের কাজের প্রশংসা করেন। 

আজমেরী হক বাঁধন বলেন, “আজ আপনারা এখানে এসেছেন। প্রথমে সিনেমাটা দেখেন, তারপরে বিস্তারিত কথা বলব। সিনেমা দেখার পর যღত প্রশ্ন করবেন, উত্তর দেব।”

প্রদর্শনী শেষে বাঁধন আবেগ ধরে রাখতে পারেননি। আনন্দে তিনি কেঁদে ফেল💝েন। যেমনটি কেঁদেছিলেন কান চলচ্চিত্র উৎসবের🐎 প্রদর্শনীর সময়। 

রেহানা মরিয়ম নূর সিনেমার কাহি꧟নি আবর্তিত হয়েছে বেসরকারি মেডিকেল কলেজের🔜 শিক্ষক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে। সেখানে রেহানা একজন মা, মেয়ে, বোন ও শিক্ষক। এক সন্ধ্যায় কলেজ থেকে বের হয়ে তিনি এমন এক ঘটনা প্রত্যক্ষ করেন, যা তাকে প্রতিবাদী করে তোলে।

এক ছাত্রীর পক্ষ হয়ে সহকর্মী এক শিক্ষকের বিরুদ্ধে দাঁড়াতে বাধ্য হন রেহানা। একই সময়ে তার ৬ বছরের মেয়ের বিরুদ্ধে স্কুল থেকে রূঢ় আচরণের অভিযোগ করা হয়। এমন অবস্থায় রেহানা তথাকথিত নিয়মের বাইরে থেকে সেই ছ♔াত্রী ও তার সন্তানের জন্য ন্যায়বিচার খুঁজতে থাকেন। ১২ নভেম্বর দেশের প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পাবে।