১৬তম শিক্ষক নিবন্ধনের ফল অক্টোবরেই

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১, ০৭:৪১ পিএম

চলতি মাসে (অক্টোবর) ♑১৬তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফলাফল প্রকাশ কর🌜া হতে পারে। এজন্য সব ধরনের প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন এনটিআরসিএ’র সচিব মো. ওবায়দ♚ুর রহমান।

সচিব মো. ওবায়দুর রহমান বলেন, “চলতি মাসেই প্রকাশ করা হবে ১৬তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল। আশা করছি, ১৫ অক্টোবরের পর যেকোনো দিন এ ফল প্রকাশ🅘 করা হবে।”

ওবায়দুর রহমান বলেন, “করোনা পরিস্থিতির কারণে এ পরীক্ষা শেষ করতে দেরি হয়েছে। ঝুঁকি থাকায় ধাপে ধাপে অল্প সংখ্যক প্রার্থীর মৌখিক পরীক্ষা নিতে হয়েছে। সরকারের কঠোর বিধিনিষেধের কারণে মৌখিক পরীক্ষা বেশ কিছুদিন স্থগিত রেখে পরে আবার তা শুরু করা হয়েছে। এছাড়া𒅌 ফলাফল তৈরির ক❀াজ শেষ হয়েছে। সেটি প্রকাশ করতে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদনের জন্য পাঠানো হবে। শিক্ষা মন্ত্রণালয় থেকে অনুমোদন দেওয়ার পর তা প্রকাশ করা হবে।”

২০১৯ সালের ২৩ মে ১৬তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি দেওয়া হয়। প্রিলিমিনারি পরীক্ষা হয় ওই বছরের ৩০ আগস্ট। আর প্রিলিমিনারির ফল প্রকাশ করা হয় ৩০ সেপ্টেম্বর। লিখিত পরীক্ষা হয় ১৫ ও ১৬ নভেম্বর🧸। সর্বোচ্চ দুই মাসের মধ্যে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশের কথা থাকলেও ফল প্রকাশ করা হয় এক বছর পর ২০২০ সালের ১১ অক্টোবর। এরপর ওই বছরের🦄 ২ ডিসেম্বর ভাইভা নেওয়া শুরু হয়।

তবে করোনার কারণে দেশে 𝓡বিধিনিষেধ ঘোষণা করা হলে গত ৩ এপ্রিল ভাইভা পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়। এরপর গত ২৪ আগস্ট আবার স্থগিত ভাইভা নেওয়া শুরু 𝓡হয়।