‘ছাত্রদলকে গণপিটুনি দিয়েছে সাধারণ মানুষ’

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২, ০৯:২২ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় ছাত্রদলের নেতা-কর্মীদের ওপর হওয়া হামলার ঘটনা অস্বীকার করেছে ঢাবি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। যানজটের কারণে সাধারণ মানুষ ছাত্রদলকে গণপিটু༒নি দিয়েছে বলে দাবি করছেন সংগঠনটির বিশ্ববিদ্যালয় সভাপতি সনজিত চন্দ্র দাস।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়টি📖র মধুর ক্যান্টিনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন দাবি করেন তিনি।

সনজিত চন্দ্র দাস বলেন, “তারা (ছাত্রদল) বিশ্ববিদ্যালয়ে এসে কাদের হামলার সম্মুখীন হয়েছে, তার দায় কেন ছাত্রলীগ নেবে? তাছাড়া এ বিষয়ে আমরা ওয়াকিবহালও না। আমরা জানতে পেরেছি তাদের মধ্যে যে অভ্যন্তরীণ কোন্দল রয়েছে, সেই গ্রুপিংয়ে তারা মারামারি করেছে। আর তার দায় ছাত্রলীগের ওপর চাপানোর কু-প্রচেষ্টা চাল💛াচ্ছে।”

তিনি আরও বলেন, “ত💞থ্য আছে তারা (ছাত্রদল) নীলক্ষেত মোড়ে ফুল হাতে নিয়ে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে ছিল। এতে সেখানে দীর্ঘ সময়ের যানজটের সৃষ্টি হয়। এ কারণে সাধারণ মানুষ তাদের গণপিটুনি দিয়েছে। এছাড়াও দলীয় অন্তর্কোন্দলের কারণে একাংশ তাদের পিটুনি দিয়েছে।”

সনজিত �♏�চন্দ্র দাস দাবি করেন, হামলা-মামলা ছাত্রলীগের গঠনতন্ত্রে নেই। তাছাড়া এ সংগঠনটির মূলনীতিই শিক্ষা, শান্তি ও প্রগতি।

এর আগে, মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ নিয়ে ছাত্রলীগ-ছাত্রদলের পাল্টাপাল্টি কর্মসূচিতে 🧔সংঘর্ষের ঘটনা ঘটে। সৌজন্য সাক্ষাতের জন্য ঢাবিতে প্রবেশের সময় ছাত্রদল নেতাকর্মীদের ওপর হামলা অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। এতে ছাত্রদলের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।