ব্যতিক্রমী আয়োজনে ‘রক্তিমার’ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২, ১০:২০ এএম

বৃক্ষরোপণ, আনন্দর‍্যালি, আলোচনা সভাসহ নানা ব্যতিক্রমী আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্✤🍒ছায় রক্তদান সংস্থা ‘রক্তিমার’ পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) বেল🦄া সাড়ে ১১টায় সংগঠ𝓀নটি বিশ্ববিদ্যালয় মিলনায়তন চত্বর থেকে আনন্দর‍্যালির মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিকতা শুরু করে।

র‍্যালি শেষে বৃক্♒ষরোপণ কর্মসূচি পালিত হয়। পরে বেলা ১২ টার দিকে টিএসসিসির ১১৬ নম্বর কক্ষে কেক কাটার মাধ্যমে আলোচ🐈না সভা শুরু হয়।

আলোচনা সভায় সংগঠনটির উপদেষ্টা ও ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মেহের আলী, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্💧ধতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. জাকির হোসেন এবং একই বিভাগের সহকারী অধ্যাপক শাহাবুব আলম বক্তব্য রাখেন।

সংগঠনটির সহ-সভাপতি উম্মে হাবিবা হ্যাপীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছ𒐪িলেন বিশ্ববিদ্যালয়ের টিএসসিসির পরিচালক অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ ও লোক প্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড. লুৎফর রহমান।

এ সময় বক্তারা রক্তদানের গুরুত্ব ও প্রয়োজনীয়তা সম্পর্কে আলোচনꦚা করেন। একই সাথে সংগঠনের নবীন সদস্যদের রক্তদানে উৎসাহিত করেন।

আলোচনা সভা শেষে সংগ𒁃ঠনটির সদস্যদের মধ্যে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ সময় সংগঠনের সদস্যদের সনদ ও বিজয়ীদের পুরষ্কার বিতরণ করা হয়।

‘নিরাপদ হোক রক্তদান, আমার রক্তে বাঁচুক প্রাণ’ স্লোগানকে সামনে রেখে ২০১৭ সালের ꧟২৩ সেপ্টেম্বর যাত্রা শুরু করে স্বেচ্ছাসেবী সংগঠন ‘রক্তিমা’। ইসলামী বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে গড়ে ওঠা এই সংগঠনটি বর্তমানে প্রায় সারা দেশেই রক্তের প্রয়োজনে কাজ করে যাচ্ছে।