‘একে একে সব দল বিএনপিকে তালাক দিচ্ছে’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৯, ২০২২, ০৯:০৯ পিএম

একে একে সব দল বিএনপিকে তালাক দিচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহা🦩ঙ্গীর কবির 🥀নানক।

তিনি বলেছেন, “কেবল শুরু হয়েছে। এক এক করে সব দল আপনাদের (মির্জা ফখরুল ইসলাম)  বিদায় দিচ্ছে, তালাক দিচ্ছে। দলের ভেতরের তালাক যখন শুরু হবেಞ, মির্জা ফখরুল দিশাও পাবেন না। মুক্তিযুদ্ধের শক্তি যদি জেগে ওঠে, তাহলে আপনার নেতা খুনি তারেক রহমানকেও তালাক দিবে।”

সোমবার (২৯ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথিඣর বক্তব্যে তিনি এসব কথা বল💯েন।

‘বুকে ধারণ করে পিতা হারানো শোক, সোনার বাংলা গড়ার স্বপ্ন, কন্যার হাতেই পূরণ হোক।’ এই শ্লোগানকে ধারণ করে শোকের মাস উপলক্ষে এই আলোচনꩲা সভার আয়োজন করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

জাহাঙ্গীর কবির নানক বলেন, “বিএনপির নেতাকর্মীরা বলে- ‘বাংলাদেশের জনগণ মাঠে নেমেছে।’ আর সেই ভয়ে নাকি আমরা তটস্থ হয়ে পড়েছি। মির্জা ফখরুলের কাছে প্রশ্ন🅰 করতে চাই, কোথায় জনগণ নেমেছে? ১০ থেকে ৫০ জনকে যদি জনগণ মনে করেন, তাহলে ফখরুল স🍷াহেব ভুলের সাগরে হাবুডুবি খাচ্ছেন।”

অনুষ্ঠানে বিশেষ আলোচকের বক্তব্যে দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন,  “জিয়াউর রহমানের নেতৃত্বেই বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যা করা হয়েছিল। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচারের পথও তারা বন্ধ করেছিল। অথচ একটি বিধ্বস্ত দেশকে পুনর্গঠনে নিজের সবটুকু প্রচেষ্টা চালিয়েছিলেন বঙ্গবন্ধু। তার অসমাপ্ত কাজ এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা 🌃পূরণ করছেন।”

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় শাখা💯 ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নুরুল আলম, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বা♊হী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, সহ-সভাপতি আকলিমা আক্তার এশা প্রমূখ।