অবশেষে চালু হচ্ছে বশেমুরবিপ্রবির ক্যাফেটেরিয়া

বশেমুরবিপ্রবি প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২২, ২০২২, ০৯:০০ এএম

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশে🐓মুরবিপ্রবি) কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া চালুর উদ্যোগ গ্রহণ করেছে প্রশাসন।

বুধবার (১৭ আগস্ট) বিশ্ববিদ্যালয় উপপরিচালক, পউও ও প্রকল্প পরিচালক𒊎 (ভারপ্রাপ্ত) তুহিন মাহমুদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে দরপত্র আহ্বান করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ ক্যাম্পাসে অবꦜস্থিত কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া পরিচালনার জন্য সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞ ব্যক্তি বা প্রতিষ্ঠানের নিকট হতে দরপত্র আহ্বান করা যাচ্ছে।

ꦉনির্ধারিত আবেদন ফরম, ক্যাফেটেরি🦹য়ায় পরিবেশনযোগ্য নির্ধারিত আইটেম সমূহ এবং এ সংক্রান্ত শর্তাবলী আগামী ৩০ আগস্ট ২০২২ তারিখ পর্যন্ত অফিস চলাকালীন অফিস হতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের অনুকূলে ৫০০/- টাকার পিও/ ভিডি প্রদান করে সংগ্রহ করা যাবে। ৩১ আগস্ট দুপুর ১২টায় মধ্যে জমা দিতে হতে ও ওই দিন দুপর ১টায় তা উন্মুক্ত করা হবে।

২০১৪ সালে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের অধীনে কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া ভবন নির্মাণ করা হলেও চালু হয়নি তার কার্যক্রম। শিক্ষার্থীদের আবাসন সংকট থাকায় দোতলা এই ভবনটি দীর্ঘদিন ধরে ছাত্রীদের অস্থায়ী আবাসিক হল হিসেবে ব্যবহার করা হয়। পরে ছাত্রী হলের নির্মাণ কাজ শেষ হলে ছাত্রীদের নতুন আবাসিক হলে স্থানান্তর করায় দীর্ঘ দিন ধরে তালা বন্ধাবস্থায় পরে থাক♛ে ভবনটি। পরে ভবনের দ্বিতীয় তলায় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যালয় করা হলেও রাতের বেলা কার্যালয়টি বন্ধ থাকায় জায়গাটি বেশ শূন্য থাকে।  এছাড়াও ভবনের সামনে রাতে পর্যাপ্ত আলোর ব্যবস্থা না থাকায় ও আশপাশের ঘন জঙ্গলের কারণে মাদকসেবীদের মাদকদ্রব্য গ্রহণের উপযুক্ত জায়গায় পরিণত হয়েছে। ভবন তৈরির প্রায় ৮ বছর পর ক্যাফেটেরিয়া চালুর উদ্যোগ নি🎉য়েছে প্রশাসন।