চাকরি স্থায়ীকরণের দাবিতে উপাচার্যের কার্যালয় অবরোধ

ইবি প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৬, ২০২২, ০৯:৩৭ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে⛎ (ইবি) চাকরি স্থায়ীকরণের দাবিতে আন্দোলন করেছে বিভিন্ন দপ্তর ও বিভাগে দৈনিক মুজুরি ভিত্তিতে কর্মরত ডে-লেবাররা।

শনিবার (৬ আগস্ট) বেলা ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত তারা উপাচার্য ও রেজিস্ট্রারের কার্যালয় অবꦺরোধ করে আ🌄ন্দোলন করেন।

আন্দোলনকারীরা বলেন, “আমরা বিশ্ববিদ্যালয়ে বিভিন্নভাবে নির্যাতিত। এই বিশ্ববিদ্যালয়ে আমরা ১০/১৫ বছর ধরে শ্রম দিচ্ছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন ২ বছর ধরে ঘুরাচ্ছে। কিন্তু আমাদের স্থায়ী নিয়োগ না দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে বাইরের লোক নেওয়ার চেষ্টা করা হচ্ছে। আমরা ভিসি মহোদয়কে বলেছি বিকল্প ব্যবস্থা না করে এখান থেকে আমাদেরকে বিতাড়ি♔ত করবেন না।”

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন আন্🐻দোলনরত অস্থায়ী কর্মচারীদের দাবির প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রভোস্ট অধ্যাপক ড. মাহবুবুল আরেফীনসহ বসে রোববার (৭ আগস্ট) সিদ্ধান্ত নিবেন বলে জানান।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও দপ্তরে দৈনিক মজুরির ভিত্তিতে শতাধিক কর্মচারী কাজ করেন। তাদের বেশিরভাগই সাবেক ছ🐠াত্রলীগ নেতাকর্মী। এসব কর্মচারীরা দৈনিক মজুরির ভিত্তিতে কাজ শুরু করলেও পরবর্তীতে চাকরি স্থায়✃ীকরণের দাবি করে আসছেন।