জুলাইয়ে হচ্ছে না এসএসসি পরীক্ষা

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৩, ২০২২, ০৪:২৫ পিএম

এসএসসি ও সমমান পরীক্ষা চলতি মাসে (জুলাই) হবে না বলে জানিয়েছেন ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার। সারাদেশের বন্যা পরিস্থিতি এখনও স্বাভাবিক না হওয়ায় এ সিদ্ধ🎐ান্ত নেওয়া হয়েছে।

রোববার (৩ জুলাই) আন্তঃশিক্ষা বোর্ডের এক সভায় এ সিদ্ধান্꧑ত নেওয়া হয়েছে।

গণমাধ্যমকে তপন কুমার সরকার জানান, বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় জুলাই মাসে এসএসসি পরীক্ষা নেওয়া সম্ভব হবে না। কারণ আমরা সবাইকে নিয়ে পরিস্থিতি পর্যালোচনা করে দেখেছি যে, সিলেটের অর্ধেকেরও বেশি কেন্দ্র এখন আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার হচ্ছে। এগুলো সংস্কার করে পুনরায় পরীক্ষার উপযো💫গী 🦂করতে সময় লাগবে। তাই আগস্টে পরীক্ষা শুরু হতে পারে।

আমরা আগস্টের শুরুতেই পরীক্ষা আয়োজনের꧙ সর্বাত্মক চেষ্টা করছি জানিয়ে কারিগ♊রি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. আলী আকবর খান গণমাধ্যমকে বলেন, “আগস্টের প্রথম সপ্তাহেই পরীক্ষা নেওয়ার পরিকল্পনা আমাদের। তবে বন্যা পরিস্থিতির ওপর সবকিছু নির্ভর করছে। পরীক্ষার সিদ্ধান্ত দেবে মন্ত্রণালয়। তারাও বর্তমান পরিস্থিতি নিয়ে চিন্তিত।”

গত ১৯ 🐲জুন থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। তবে সিলেটসহ দেশের কয়েকটি এলাকায় বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় গত ১৭ জুন এসএসসি পরীক্ষা স্থগিতের ঘোষণা দেওয়া হয়।