বশেমুরবিপ্রবির তিন হলে খাবার বন্ধ

বশেমুরবিপ্রবি প্রতিনিধি প্রকাশিত: জুন ২৩, ২০২২, ১০:৫৮ এএম

দীর্ঘদিন ধরে হলের নিয়মিত ডা♐ইনিংয়ের খাবার সরবরাহ বন্ধ থাকায় বিপাকে পড়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বﷺিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

মে মাস থেকে🎶 নিয়মিত খাবার সরবরাহ বন্ধ রেখেছে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা দিব😼স হল ও শেখ রেহানা হল। মঙ্গলবার (২১ জুন) থেকে বন্ধ রয়েছে শেখ রাসেল হলের ডাইনিং।

সহ༺কারী প্রভোস্ট হাসেম রেজার সঙ্গে অসদাচরণ করে বর্তমানে পলাতক আছেন এই হলের ডাইনিংরে বাবুর্চি মো. মহিদ🍌ুল ফকির।

অন্যদিকে ছেলেদের বিজয় দিবস হল ও মেয়েদের বে🍒গম ফজিলাতুন্নেছা হলে নিয়মিত খাবার সরবরাহ করা হলেও, খাবারের মান ও দাম নিয়ে অসন্তোষ জানান শিক্ষার্থীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, “বর্তমানে আমাদের বিভিন্ন বিভাগের পরীক্ষা চলছে। হলের এཧই খাবার বিড়ম্বন🌄ায় আমাদের মূল্যবান সময় নষ্ট হচ্ছে। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসন দ্রুত ব্যবস্থা গ্রহণ না করলে আমাদের জন্য বিষয়টি আরও অধিকতর কঠিন হয়ে যাবে।”

শেখ রেহানা হলের প্রভোস্ট মো. রোকনুজ্জামান বলেন, “আগে হলের ক্যান্টিন পদ্ধতি চালু থাকলেও বর্তমানে নির্দিষ্ট সংখ্যক শিক্ষার্থীরা খাবার না খাওয়ায় আপাতত খাবার সরবরাহ বন্ধ রয়েছে। আমরা বাবুর্চিদের সাথে আলোচনা করছি। আশা করি দ্রুত ছাত্রীদের খাবারের জোগান দিতে পারব।”

এ বিষয়ে বিশ🦩্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. মোরাদ হোসেন বলেন, “হলে খাবার বন্ধ থাকার বিষয়টি আসলে দুঃখজনক। আমরা বাবুর্চিদের সিন্ডিকেট ভেঙে সংশ্লিষ্ট দোষীদের প্রতি ব্যবস্থা গ্রহণ করবো। ইতিমধ্যে আমরা শেখ রাসেল হলের প্রভোস্টের সঙ্গে বেয়াদবি করায় এক বাবুর্চিকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছি। আশাকরি এই সমস্যার দ্রুত সমাধান হবে।”