দুপুরে নিয়োগ পাচ্ছেন ৩৬ হাজার শিক্ষক

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২, ০১:৪৩ পিএম

সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের জন্য নির্বাচিত ৩৬ হাজার শিক্ষকের হꦡাতে নিয়োগপত্র ও সুপারিশপত্র তুলেꦺ দেওয়া হচ্ছে। 

সোমবার (৩১ জানুয়ারি) দুপুরে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সংবাদ সম্মেলনে এই নিয়োগপত꧟্র তুলে দেওয়া হবে। এই সম্মেলনে ভার্চুয়ালি যোগ দিবেন শিক্ষামন্ত𒀰্রী দীপু মনি।

ꦚরোববার (৩০ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়💞 থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের বিভিꦆন্ন বিষয়ে শিক্ষক পদে নিয়োগ পাওয়া ২ হাজার ৬৫ জনকে নিয়োগপত্র দেওয়া হচ্ছে। এছাড়াও এনটিআরসিএ-র সুপারিশ পাওয়া ৩৪ হাজার ৭৩ জন প্রার্থীর হাতে সুপারিশপত্র তুলে দেওয়া হবে। পুলিশ ভেরিফিকেশন প্রক্রিয়া চলমান রয়েছে। তাই ৩৪ হাজার ৭৩ জন প্রার্থীকে নিয়োগের জন্য প্রাথমিক সুপারিশ করা হয়েছে।

সংশ্লিষ্ট প্রার্থীকে আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে সুপারিশপত্র ডাউনলোড করত🍎ে হবে। সুপারিশপত্রে উল্লেখিত তারিখের মধ্যে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে যোগদানের জন্য অনুরোধ করꦚা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়. চার হাজার ১৯৮ জনের পুলিশ ভেরিফিকেশনের ভি রোল ফরম না পাঠানো, ৯ জনের প্রতিষ্ঠান সরকারিকরণ হওয়া, ৩ জনের নিয়োগ বিজ্ঞপ্তির ১০ নম্বর শর্ত ভঙ্গ করে মহিলা শিক্ষাপ্রতিষ্ঠানে শরীরচর্চা শিক্ষক পদে আবেদন করাসহ বিভিন্ন কারণে মোট চার হাজার ২১০ জন প্রার্থ♕ীকে সুপারিশ করা হয়নি। সুপারিশ না করা প্রার্থীদের তালিকা এনটিআরসিএ ওয়েবসাইটে দেওয়া রয়েছে।

এছাড়াও প্রার্থীদের আগামী ৭ ফেব্রুয়ারির মধ্যে এনটিআরসিএ অফিসে সরাসরি অথবা রেজিস্টার্ড ডাকযোগে꧟ জমা দেওয়ার অনুরোধ করা হয়🐬েছে। অন্যথায় তাদের প্রাথমিক নির্বাচন বাতিল হয়ে যাবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের যেসব শিক্ষকের নিয়োগের সুপারিশ করা হয়েছে তাদের পুলিশ ভেরিফিকে🍰শন চলমান।ভেরিফিকেশনে কারো ত্রুটি থাকলে ওই শিক্ষক পরে চাকরি হারাতে পারেন।