পরীক্ষা পুনর্বহালের দাবিতে রাজপথে শিক্ষার্থীরা

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২, ০১:২৮ পিএম

করোনা সংক্রমণ রোধে সব ধ🌌রনের পরীক্ষা স্থগিত করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। এর প্রতিবাদে মানববন্ধন করে চলমান পরীক্ষা এবং ঘোষিত পরীক্ষা নেওয়ার দাবি জা𝓀নিয়েছেন শিক্ষার্থীরা। 

সোমবার (২৪ জানুয়ারি) দুপুর ১২টায় রাজধানꦉীর ফার্মগেট এলাকায় আনন্দ ꦗসিনেমা হলের সামনে মানববন্ধনে অংশ নেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। এ সময় তারা হাতে লেখা নানা ধরনের ফেস্টুন নিয়ে মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা দাবি জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত হওয়া সব বর্ষের চলমান পরীক্ষা পুনর্বহাল করতে হবে এবং অন্যান্য সব বর্ষের পরীক্ষার রুট♌িন অবিলম্বে প্রকাশ করতে হবে। ২৪ ঘণ্টার মধ্যে রুটিন প্রকাশ না করা হলে 🧸জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক ঘেরাও করা হবে।

মানববনꦇ্ধনে অংশ নেওয়া আবুজর গিফারী কলেজের শিক্ষার্থী মো. সুজন বলেন, “পরীক্ষা না হলে সেশনজটের সম্মুখীন হব। চলমান পরীক্ষা নিয়ে নিলে আমাদের জন্য় ভালো হয়।”

শেরেবাংলা নগর আদর্শಌ মহিলা কলেজের আরও এক শিক্ষার্থী সূচি বলেন, “ঢাবি অধিভুক্ত ৭ কলেজের স্থগিত পরীক্ষা হচ্ছে। তাহলে আমাদের পরীক্ষা কেন হবে না। আমরা কী দ♋োষ করলাম? পরীক্ষা নেওয়ার ঘোর দাবি জানাচ্ছি।” 

ফার্মগেট এলাকা থেকে পরে শিক্ষার্থীরা তেজগাঁও কলেজের🐠 সামনে অবস্থান নেন।