টিউশনির আশ্বাসে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীকে অপহরণ

বশেমুরবিপ্রবি প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২, ০২:৫৮ পিএম

গোপালগঞ্জের বঙ্গ💦বন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুর🌼বিপ্রবি) এক শিক্ষার্থীকে অপহরণের পর মুক্তিপণ নেওয়ার অভিযোগ মিলেছে।

সোমবার (১৭ জানুয়ারি) টিউশনি দেওয়ꦬার আশ্বাসে জেলার টুঙ্গিপাড়ার মল্লিকের মাঠ নামক এলাকা থেকে বিশ্﷽ববিদ্যালয়ের পরিবেশবিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের শেখ শাকিল নামের এক  শিক্ষার্থীকে অপহরণ করা হয়। ;

এ সময় ওই শিক্ষার্থীকে নির্জন স্থানে নিয়ে মারধরসহ বিভিন্ন রকমের মানসিক চাপ সৃষ্টি ও মেরে ফেলার হুমকি প্রদান করে পরিবারের থেকে ৩০ হাজার টাকা মুক্তিপণꦰ আদায় করা হয়। পরবর্তী সময়ে স্থানীয় লোকজনের সহায়তায় ভুক্তভোগী বিশ্ববিদ্যালয়ে এলে তাকে রাত সাড়ে ৯টার দিকে চিকিৎস🍰ার জন্য গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে রাত ১১টার দিকে এ বিষয়ে তথ্য সংগ্রহ করতে গিয়ে ‘দেশ রূপান্তরের’ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শাফিউল কায়েসের সঙ্গে বাগবিতণ্ডায় জড়ান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান। এ সময় ভুক্তভোগী শিক্ষার্থীকে নিয়ে কোনো লিখিত ꩵঅভিযোগ পাননি বলে জানান তিনি এবং একই সঙ্গে সন্ধ্যা ৭টার পর কখনো কল না দেওবার বিষয়ে নিষেধাজ্ঞা দেন।

অপর দিকে দীর্ঘক্ষণ চেষ্টার পর পরিবেশবিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মো. রাজিব হোসেনের সꦐঙ্গে যোগাযোগ করা হল🦄ে তিনি তাৎক্ষণিক প্রক্টরকে এ বিষয়ে অবগত করেন।

এরপরই রাত দেড়টার দিকে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রাজিউর রহমানসহ প্রক্টরিয়াল বডির অন্যান্য সদস্য, হল প্রভোস্ট ও বিভাগীয় চেয়ারম্যান গোপালগঞ্জ সদর হাসপাতালে অপহরণ হওয়া চিকিৎসাধীন ওই শিক্ষার্থীর অব🍌স্থা পর্যবেক্ষণ করে সার্বিক সহায়তার আশ্বাস দিয়েছেন।