বিএনপি নেতাদের গাড়িবহরে হামলা, আহত ৩০

গোপালগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০৮:৪৮ পিএম

গোপালগঞ্জে ব্যানার ফেস্টুন ছেড়াকে কেন্দ্র করে বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতাদে💯র গাড়ি বহরে হামলা ও ভাঙচুর করা হয়েছে। এ সময় কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস.এম জিলানী ও সময়  টিভির ক্যামেরাপার্সন এইচ এম মানিকসহ অন্তত ৩০জন আহত হয়েছে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর)  বিকেল ৫টার দিকে গোপালগঞ্জ জে⛦লা শহরের বেদগ্রাম মোড়ে পথসভা শেষ করে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হয় বিএনপি নেতারা। যাওয়ার পথে সদর উপজেলার ঘোনাপাড়া মোড়ে থাকা আওয়ামী লীগের ব্যানার–ফেস্টুন ছিড়তে থাকে মোটর শোভাযাত্রায় অংশ নেওয়া বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ নিয়ে পথসভায় অংশ নেওয়া বিএনপি নেতাকর্মীরা স্থানীয় জনগণের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়ে।

এক পর্যায়ে উভয় গ্রুপের মধ্যে ধাওয়া–পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এ সময় বেশ কয়েকটি গাড়ি ও দোকানপাট ভাংচুর করা হয়েছে। আহত কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস.এম জিলানী, তাঁর স্ত্রী ও গোপালগঞ্জ জেলা মহিলা দলের সভাপতি রওশন আরা রত্ন💧াকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

এ ছাড়া আহতদের মধ্যে ১৬ জনকে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ও টুঙ্গিপাড়া উপজেলা হাসপাতালে ৩ ꦺজনকে ভর্তি করা হয়েছে। বাকিদের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া 𒁃হয়েছে।

গোপালগঞ্জ সদর থানার 𝔉ভা🌸রপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনিচুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে।