শনিবার থেকে স্বচল হচ্ছে সোনামসজিদ স্থলবন্দর

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০৯:০৮ পিএম

অনিয়ম-দুর্নীতি বন্ধসহ চার দফা দাবিতে বন্ধ হওয়া চাঁপাইনবাবগঞ🅰্জে🦄র সোনামসজিদ স্থলবন্দর চালু হচ্ছে শনিবার।

বৃহস্পতিব🏅ার (১৯ সেপ্টেম্বর) সোনামসজিদ স্থলবন্দরের আমদানি-রপ্তনিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ বিষয়টি নি𝐆শ্চিত করেছেন।

মামুনুর রশিদ জানান, শনিবার (২১ সেপ্টেম্বর) স🔜কাল থেকে এই স্থলবন্দরে আ𒁃মদানি-রপ্তানির সব কার্যক্রম চালু হবে।

তিনি বলেন, “আমাদের চার দফা দাবি নিয়ে পানামার সঙ্গে জেলা প্রশাসকের কার্যালয়ে বৈঠক হয়েছে। পানামা কর্তৃপক্ষ আমাদের সঙ্গে সমন্বয় করেছেন। এতে আমর🍒া খুশি। ফলে শনিবার থেকে আমদানি-রপ্তানি শুরু করব।”

আরিশা ট্রেডার্সের স্বত্বাধিকারী আলমগীর জুয়েল বলেন, “জেলা প্রশাসক আব্দুস সামাদের নেতৃত্বে তার সম্মেলন কক্ষে পানামার সঙ্গে বৈঠক হয়েছে। পানামা কর্তৃপক্ষ পাথরের ট্রাকে মাশুলের পরিমাণ কমিয়েছে। আগে একটি ৫৫ মেট্রিক টন পাথরের ট্রাকে মাশুল দিতে হত প্রায় সাড়ে সাত হাজার টাকা। এখন তা💦 নেমে আসবে প্রায় সাড়ে চার হাজার টাকায়।”

সোনামসজিদ স্থলবন্দর পানামা পোর্টলিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা টিপু সুলতান বলেন, “১৫ সেপ🧔্টেম্বর থেকে স্থলবন্দরের সব কার্যক্রম বন্ধ ছিল। আমদানি রপ্তানিকারকের সঙ্গে সমন্বয় হয়েছে। শনিবার থেকে স্থলবন্দরের সকল কার্যক্রম শুরু হবে।”

🔥এর আগে পাথরবোঝাই ট্রাক খালাশে মাশুল আদায় কমানো, বিগত দিনে ব্যবসায়ীদের দেওয়া ভ্যাট সরকারি কোষাগারে জমা হয়েছে কিনা তদন্তসহ চার দফা দাবিতে ১৫ সেপ্টেম্বর থেকে 🐷আমদানি-রপ্তানি বন্ধ রেখেছিলেন ব্যবসায়ীরা।